২১ জুলাইয়ের জন্য বাড়ল মমতার নিরাপত্তা, রাস্তায় কড়াকড়ি করছে পুলিশ

২১ জুলাইয়ের জন্য বাড়ল মমতার নিরাপত্তা, রাস্তায় কড়াকড়ি করছে পুলিশ

c4f36190361e847fa7db3fd9348573e8

কলকাতা: মাঝে আর এক দিন, আগামী ২১ জুলাই সমাবেশের প্রস্তুতি ইতিমধ্যেই নিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। আর এই সমাবেশের জন্য তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আরও বৃদ্ধি করা হয়েছে। কালীঘাটে তাঁর বাসভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পাশাপাশি বাসভবন থেকে ধর্মতলায় সভামঞ্চ পর্যন্ত যে রাস্তা দিয়ে তাঁর কনভয় যাবে তার দুই দিকেও ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা রাখা হবে। মঞ্চে প্রবেশের সময় মমতার জন্য পৃথক গেটের ব্যবস্থা থাকবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। মঞ্চের আশেপাশে নজরদারিতে ড্রোন ক্যামেরা ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: সৌরভের পরিবারে ফের করোনার থাবা, এই নিয়ে দ্বিতীয়বার আক্রান্ত

আসলে কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এক যুবক ঢুকে পড়ায় ব্যাপক উদ্বেগ সৃষ্টি হয়েছে। বিরাট নিরাপত্তা ব্যবস্থা থাকলেও তা ভেদ করে সে তাঁর বাড়ি ঢুকে প্রায় বেশ কয়েক ঘণ্টা সেখানে থাকতে সক্ষম হয়। আপাতত সে জেলবন্দি কিন্তু তার থেকে অনেক তথ্যই পেয়েছে পুলিশ যা আতঙ্ক আরও বাড়িয়েছে। যেমন, ওই যুবক মমতার বাড়ির ছবি তুলে কাউকে পাঠিয়েছে, তার থেকে উদ্ধার হয়েছে অনেক সিম কার্ড। এমনকি সে এক সময়ে বাংলাদেশেও গিয়েছিল। তাই অবশ্যভাবে ২১ জুলাইয়ের জন্য আলাদাভাবে শুধুমাত্র তাঁর নিরাপত্তা নিয়ে ভাবা হচ্ছে।

এদিকে আগামী বৃহস্পতিবার কলকাতার ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের শহীদ সমাবেশ উপলক্ষে যানজট এড়াতে কলকাতা পুলিশ বেশ কিছু রাস্তা একমুখী করে যানবাহন নিয়ন্ত্রণ করার কথা জানিয়েছে। পুলিশের তরফে জারি করা এক বিজ্ঞপ্তিতে বিধান সরণি, কলেজ স্ট্রিট, ব্রেবন রোড, স্ট্যান্ড রোড, বিবি গাঙ্গুলি স্ট্রিট, রবীন্দ্র সরণী, বেন্টিংক স্ট্রিট একমুখী থাকবে বলে জানানো হয়েছে। পাশাপাশি এই রাস্তাগুলোতে ওই দিন সকাল থেকেই সব ধরনের মালবাহী গাড়ি চলাচলের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *