যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের রহস্যজনক মৃত্যু, শোকের ছায়া পড়ুয়ামহলে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের রহস্যজনক মৃত্যু, শোকের ছায়া পড়ুয়ামহলে

506220d5e4e8a4ead32e6bd4e892c658

কলকাতা: যাদবপুব বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য স্যমন্তক দাসের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ সূত্রের খবর, বাড়িতেই ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। সঙ্গে সঙ্গে বাড়ি থেকেই তাঁকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা স্যমন্তক দাসকে মৃত বলেই ঘোষণা করে। তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। ঠিক কী কারণে এই ঘটনা ঘটালেন তিনি তা খতিয়ে দেখার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন- মেটাল ডিটেক্টরে ‘বিপ’ শব্দ, NEET দিতে আসা ছাত্রীদের খুলতে হল অন্তর্বাস!

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে জানান হয়েছে, এদিন ক্যাম্পাসে আসেননি সহ-উপাচার্য স্যমন্তক দাস। কিন্তু দুপুরে হঠাৎ খবর আসে যে তিনি অসুস্থ। পরে জানা যায় ঝুলন্ত অবস্থায় তাঁর দেহ উদ্ধার করা হয়েছিল এবং হাসপাতাল তাঁকে মৃত বলে জানিয়েছে। এই খবর রীতিমতো তারা সকলে বাকরুদ্ধ। শোকের ছায়া পড়ুয়াদের মধ্যেও কারণ সহ-উপাচার্য স্যমন্তক দাস তাঁদের মধ্যে বেশ জনপ্রিয় ছিলেন। ২০০৫ সালে থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তুলনামূলক সাহিত্য বিভাগের অধ্যাপক ছিলেন তিনি। তার আগে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগেও অনেক দিন পড়িয়েছিলেন স্যমন্তক।

শেষ কয়েক বছর ধরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের দায়িত্ব সামলাচ্ছিলেন। তাঁর পড়াশুনাও ছিল এই বিশ্ববিদ্যালয়েই। যাদবপুরেই তিনি ছিলেন ‘রবীন্দ্রাচর্চা কেন্দ্র’ ও ‘স্কুল অব কালচারাল টেক্সট অ্যান্ড রেকর্ডস’-এর প্রধান।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *