পার্থ-পরেশের বাড়িতে হাজির ED, তল্লাশি চলছে মোট ১৩টি জায়গায়

পার্থ-পরেশের বাড়িতে হাজির ED, তল্লাশি চলছে মোট ১৩টি জায়গায়

509abccaaee228878a9ed4b0038c54da

কলকাতা: আচমকাই শুক্রবার সাত সকালে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির ED আধিকারিকরা। জানা যাচ্ছে এদিন সকাল সকাল মন্ত্রীর নাকতলার বাড়িতে পৌঁছে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সঙ্গে আবার কেন্দ্রীয় বাহিনী। মূলত SSC দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এই হানা। এমনটাই জানা গিয়েছে ED সূত্রে। একই ভাবে রাজ্যের আরেক প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর বাড়িতেও এদিন সাত সকালে হানা দিয়েছেন এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট(ED) বা ইডি’র আধিকারিকেরা। ইডি’র তরফে জানানো হয়েছে শুধু এই দুই মন্ত্রীর বাড়িতেই নয়, রাজ্যের মোট ১৩টি জায়গায়  এদিন সকাল থেকেই শুরু হয়েছে তল্লাশি অভিযান।

ইডি সূত্রে খবর, এদিন সকালে প্রায় ৯০ জন আধিকারিকের ১৩টি টিম শহরের বিভিন্ন জায়গায় এই অভিযান শুরু করেছে। রাজ্যের দুই মন্ত্রীর বাড়িতে হানা দেওয়ার পাশাপাশি স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির সঙ্গে জড়িত হিসাবে যাদের যাদের নাম উঠে এসেছে তাঁদের প্রত্যেকের বাড়িতেই চলছে এই তল্লাশি অভিযান। আর সেই অভিযানে যাতে কেউ কোনওরকম ভাবে বাধা দিতে না পারেন তার জন্য কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে গিয়েছেন ইডি আধিকারিকেরা। সূত্রে খবর, তল্লাশি অভিযানে সহযোগিতা না করলে বা বাধা দিলে কিংবা প্রশ্নের উত্তর না দিলে এদিন গ্রেফতারির পথে হাঁটা দিতে পারেন ইডি আধিকারিকেরা। 

এর আগে SSC দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেছিল CBI। প্রপ্রবেস কয়েকবার ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। SSC নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক প্রশ্ন করা হয় তাঁকে। CBI-এর SP রাজীব মিশ্র, জয়েন্ট ডিরেক্টর কালিকাপ্রসাদ দফায় দফায় তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। এরপরেই শুক্রবার এই তল্লাশি অভিযান। জানা যাচ্ছে কেবলমাত্র পার্থর বাড়িতে হানাই নয়, পার্থ চট্টোপাধ্যায়ের বাসভবনে তল্লাশিও চালিয়েছে ED। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে এই তল্লাশি অভিযান সংক্রান্ত যাবতীয় তথ্য গোপন রাখা হয়েছে। জানা গিয়েছে, শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর নাকতলার বাড়িতে হাজির হন ইডির আধিকারিকরা। দুটি গাড়িতে সাত থেকে আটজন ইডি আধিকারিক পার্থর বাড়িতে উপস্থিত হন। ইতিমধ্যেই পার্থর বাড়ির বাইরে পড়েছে কলকাতা পুলিশের ব্যারিকেড। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *