ফের বঙ্গে কেন্দ্রীয় ‘নজর’, কাজ পরিদর্শনে আসছে প্রতিনিধি দল

ফের বঙ্গে কেন্দ্রীয় ‘নজর’, কাজ পরিদর্শনে আসছে প্রতিনিধি দল

4c581a8406bbd0614edb0cf64943f86d

কলকাতা: বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের কাজ নিয়ে লিখিত ভাবে অনিয়মের অভিযোগ জমা পড়ছে। তাই রাজ্যের অবস্থা কেমন সেটা জানতে এবার কেন্দ্রীয় প্রতিনিধি দল আসছে বাংলায়। আগামী সপ্তাহের শুরুতেই এই প্রতিনিধি দলটি রাজ্যে এসে কয়েকটি ভাগে বিভক্ত হয়ে বিভিন্ন জেলায় গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। মূলত প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা এবং প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পের কাজ পরিদর্শন করবে তাঁরা, এমনটাই নবান্ন সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন- নেতার জলের বোতল বইলেই পঞ্চায়েতের টিকিট মিলবে না, বার্তা অভিষেকের

দক্ষিণবঙ্গের দুই চব্বিশ পরগনা, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম ছাড়াও এই কেন্দ্রীয় প্রতিনিধিরা উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, দুই দিনাজপুর এবং কালিম্পং জেলায় গিয়ে প্রকল্প দুটির কাজের অগ্রগতি খতিয়ে দেখবে বলেই খবর। এর পাশাপাশি স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধিদের সঙ্গেও তাঁরা কথা বলবেন বলে জানা গিয়েছে। বঙ্গ বিজেপি শিবির আগে থেকেই অভিযোগ করে এসেছে যে বাংলায় কেন্দ্রীয় প্রকল্পের কাজ ঠিক মতো হয় না। আবার প্রকল্পের নাম বদল নিয়েও বিতর্ক কিছু কম নেই। তাই কেন্দ্রীয় প্রতিনিধি দল বাংলায় আসার পর যে রাজ্যের সঙ্গে তাদের একটা সংঘাতের আবহ তৈরি হতে পারে, তা আন্দাজ করা যাচ্ছে।

অভিযোগ যে শুধু বিজেপি করছে তাই নয়। রাজ্যের তরফ থেকেও কেন্দ্রের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের টাকা না দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। বিভিন্ন ইস্যুতেই এই নিয়ে কেন্দ্রকে খোঁচা দেয় রাজ্যের শাসক দল। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই নিয়ে সরব হন মাঝে মধ্যেই। তাই আবার বাংলায় এই কেন্দ্রীয় দলের ‘হানা’ যে পরিস্থিতি আরও সরগরম করবে তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *