পার্থ-পরেশের মতো SSC কর্তা শান্তিপ্রসাদের বাড়িতেও ইডি, চলছে জিজ্ঞাসাবাদ

পার্থ-পরেশের মতো SSC কর্তা শান্তিপ্রসাদের বাড়িতেও ইডি, চলছে জিজ্ঞাসাবাদ

509abccaaee228878a9ed4b0038c54da

কলকাতা: শুক্র সকাল থেকেই ফের আলোচনায় SSC দুর্নীতি। সৌজন্যে ED। এদিন সাত সকালেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির হন কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের আধিকারিকরা। অন্যদিকে রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর উত্তরবঙ্গের বাড়িতেও হানা দিয়েছেন ইডি আধিকারিকরা সঙ্গে এরয়েছে কেন্দ্রীয় বাহিনীও। এর সঙ্গেই জানা যাচ্ছে, পার্থ পরেশের মতো এদিন স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহার বাড়িতেও তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি আধিকারিকরা। এদিন সকালে কার্যত বিনা কোনও নোটিশেই শান্তিপ্রসাদের বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, স্কুল সার্ভিসে একাধিক নিয়োগ মামলার তদন্তে এদিন শান্তিপ্রসাদকে জিজ্ঞাসাবাদও করা হয়ে থাকতে পারে।

 উল্লেখ্য, এসএসসি দুর্নীতি মামলায় এর আগেও কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকদের মুখোমুখি হয়েছেন শান্তিপ্রসাদ। গত মার্চ মাসেই তাঁর বয়ান রেকর্ড করে হাইকোর্ট। একইভাবে তাঁকে মধ্যরাত পর্যন্ত জেরাও করেন ইডি আধিকারিকরা। মূলত মুর্শিদাবাদের ৬ জন অংকের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা প্রসঙ্গে তাঁকে জেরা করা হয়েছিল। বর্তমানে শান্তি প্রসাদ SSC-এর কোনও দুর্নীতি তথা আর্থিক কেলেঙ্কারির সঙ্গে জড়িত কিনা এবং সে ক্ষেত্রে তাঁর কত পরিমাণ আর্থিক সুবিধা হয়েছে তাই খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত SSC দুর্নীতি মামলায় শুক্রবার সকাল সাড়ে সাতটা থেকে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং শিক্ষা প্রতিমন্ত্রী পরে অধিকারীর বাসভবন ছাড়াও মোট ১৩ টি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে ইডির প্রায় ৮০-৯০ জন আধিকারিক। তালিকাতে রয়েছে শান্তিপ্রসাদের ইউভি ফাইভের বাসভবনও। জানা যাচ্ছে আজ অর্থাৎ শুক্রবার ইডি আধিকারিকরা শান্তিপ্রসাদের যে বাড়িতে তল্লাশি চালাচ্ছেন তার ঠিকানা তিনি নিজেই হাইকোর্টে দিয়েছিলেন। তাঁর বাড়িতে কোনও দুর্নীতি সংক্রান্ত নথি রয়েছে কিনা তা খতিয়ে দেখতেই এই তল্লাশি অভিযান, এমনটাই খবর ঘনিষ্ঠ মহল সূত্রের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *