সাত সকালে মেখলিগঞ্জের বাড়িতে ED, কী বলছেন পরেশ

সাত সকালে মেখলিগঞ্জের বাড়িতে ED, কী বলছেন পরেশ

cd6cb096152149f1d3abcb1c65f3ffb5

কলকাতা: সবেমাত্র শেষ হয়েছে একুশের সভা। রাজ্যের শাসক দল বরাবরই শহীদ দিবসের এই সমাবেশকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। আর তাই এই সমাবেশের আগে দলীয় কাজও থাকে বিস্তর। সেই সমস্ত কাজ সেরে এবং সর্বোপরি সমাবেশে উপস্থিত থেকে এখনও বাড়ি পর্যন্ত ফেরা হয়নি। তার আগেই উত্তরবঙ্গের মেখলিগঞ্জের বাসভবনে হানা দিয়েছেন ইডি আধিকারিকরা। এদিকে এখনও কলকাতাতেই রয়েছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এদিন সকালে জানা গিয়েছে, মন্ত্রীর অনুপস্থিতিতেই তাঁর বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি অফিসাররা। কার্যত বিনা নোটিশে অভিযান। আর তাই এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন মন্ত্রী।

প্রসঙ্গত শুক্রবার সকালে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাসভবনের পাশাপাশি কোচবিহারের মেখলিগঞ্জে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। তবে এই বিষয়ে আগে থেকে কোনও খবর ছিল না মন্ত্রীর কাছে। আর তাই এদিনের এই তল্লাশি অভিযান প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি সাফ জানান, ‘এ বিষয়ে আমি কিছুই জানি না’।

জানা যাচ্ছে শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে পার্থ এবং পরেশের বাসভবনের পাশাপাশি মোট ১৩ টি জায়গায় তল্লাশি অভিযান শুরু করেন ইডি আধিকারিকরা। তাদের কাজে যাতে কেউ কোনওভাবে বাধা দিতে না পারে তার জন্য সঙ্গে আবার কেন্দ্রীয় বাহিনীও ছিল। এই প্রসঙ্গেই পরেশ অধিকারীকে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকে জানান, ‘একুশের সমাবেশের জন্য এই মুহূর্তে আমি কলকাতায় রয়েছি। বাড়িতে ফোন করেছিলাম কিন্তু সব ফোননিয়ে রাখা হয়েছে। ফলে বাড়ির লোকদের সঙ্গে যোগাযোগ করতে পারছি না। তাই বুঝতেও পারছি না কি হচ্ছে। হঠাৎ কেন কেন্দ্রীয় সংস্থা আমার বাড়িতে গেল এ বিষয়ে আমার কিছু জানা নেই।’ ের সঙ্গেই একবারে দিদির স্টাইলে তিনি বলেন, ‘আগে জানলে ইডি আধিকারিকদের মুড়ি খাওয়াতাম।’

 প্রসঙ্গত, SSC দুর্নীতি নিয়ে এর আগেও ইডির নজরে পড়েছেন পরেশ অধিকারী। এর আগে তাঁকে বেশ কয়েকবার নিজাম প্যালেসে ডেকে এনে জেরাও করা হয়েছে। অন্যদিকে বেআইনিভাবে নিয়োগের জেরে আদালতের নির্দেশে স্কুলের চাকরি খুইয়েছেন পরেশ কন্যা অঙ্কিতা অধিকারী। এমনকি তাকে তার স্কুলের বেতন ফেরত দেওয়ারও নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। অঙ্কিতার জায়গায় গত মাসেই চাকরি পেয়েছেন মামলাকারী ববিতা সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *