পার্থর অসুস্থতায় ‘সন্দেহ’, হাইকোর্টে ইডি, কিছুক্ষণ পরেই শুনানি

পার্থর অসুস্থতায় ‘সন্দেহ’, হাইকোর্টে ইডি, কিছুক্ষণ পরেই শুনানি

9249e48ecae802b813fb0543301a8b0e

কলকাতা: পার্থ কি আদৌ অসুস্থ? সত্যিই কি তাঁর হাসপাতালে ভর্তি থাকার প্রয়োজন রয়েছে? শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের এসএসকেএম হাসপাতালে ভর্তি করা নিয়ে এমনই সন্দেহ প্রকাশ করে এবার হাইকোর্টের দ্বারস্থ হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা যাচ্ছে, পার্থ চট্টোপাধ্যায়ের এসএসকেএম হাসপাতালে ভর্তি করা নিয়ে গতকাল অর্থাৎ শনিবার যে নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত, সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই রবিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সূত্রের খবর, ইডির এই দাবির ভিত্তিতেই রবিবার ছুটির দিন, বিকেল চারটার সময় এই মামলার শুনানি হবে বলে খবর। বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে এই শুনানি হতে চলেছে আদালতের তরফ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন- ইডির কাছে অ্যারেস্ট মেমোয় মুখ্যমন্ত্রীর নাম দিলেন পার্থ! বেজায় ক্ষুব্ধ দল

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় শারীরিকভাবে অসুস্থ বোধ করায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত। কিন্তু নিম্ন আদালতের এই নির্দেশে অসন্তুষ্ট ইডি। কারণ আদৌ পার্থ চট্টোপাধ্যায় অসুস্থ কিনা সেই নিয়ে তৈরি হয়েছে সন্দেহ। সেই কারণেই নিম্ন আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শনিবার রাতে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে দ্রুত শুনানির আর্জি জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আর্জির উপর ভিত্তি করেই রবিবার ছুটির দিনেও হতে চলেছে এই মামলার শুনানি।

জানা যাচ্ছে, ইডি আধিকারিকরা পার্থকে এসএসকেএম হাসপাতালের পরিবর্তে কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন। তাদের দাবি, নিম্ন আদালত একপ্রকার নিয়ম না মেনেই পার্থকে এসএসকেএম হাসপাতালে পাঠানোর নির্দেশ দেয়। আপাতত রাজ্যের শিল্পমন্ত্রী এসএসকেএমের কার্ডিয়লজি বিভাগের এসি কেবিনে ভর্তি। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর। জানা যাচ্ছে পার্থর শারীরিক পরীক্ষা করতে কার্ডিয়লজি বিভাগের পাশাপাশি নেফ্রোলজি এবং এন্ড্রোক্রিনোলজির বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি ছয় সদস্যের দল গঠন করা হয়েছে। তারাই পার্থর শারীরিক অবস্থা খতিয়ে দেখছেন।