পার্থর দেহরক্ষীর ১০ আত্মীয় পেয়েছে চাকরি! সকলে যুক্ত হবেন মামলায়

পার্থর দেহরক্ষীর ১০ আত্মীয় পেয়েছে চাকরি! সকলে যুক্ত হবেন মামলায়

d614129da76755faf4e27c26a2187ced

কলকাতা: শিক্ষক দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর পরিবারের ১০ জন চাকরি পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। সেই প্রেক্ষিতে কলকাতা হাইকোর্ট ওই ১০ চাকরি প্রাপককে মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের নিরাপত্তারক্ষী ছিলেন বিশ্বম্ভর মণ্ডল আর এই নিয়োগ দুর্নীতিতে তিনি জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। তাই তাদের নিয়ে আজ এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- ‘দুর্নীতি’-র পাকে SSC! অস্বচ্ছতা রুখতে পরীক্ষা পদ্ধতিতেই বড় বদল আনতে চলেছে কমিশন

বিশ্বম্ভরের বাড়ি পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থানার দিবাকরপুর পঞ্চায়েতের প্রথমখণ্ড জালপাই গ্রামে। অভিযোগ, যে সময়ে পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী ছিলেন সেই সময়ে তিনি তাঁর দেহরক্ষী থাকাকালীন নিজের স্ত্রী থেকে শুরু করে দুই ভাই, মাসতুতো ভাই, মাসতুতো বোন, শ্যালক, শ্যালিকা, প্রতিবেশী সকলকে চাকরি দিইয়েছিলেন মন্ত্রীর সাহায্যে। এদের সকলকে মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি। এক চাকরিপ্রার্থীর মামলার ভিত্তিতে গত শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে একটি হলফনামা জমা পড়ে। তাতেই এদের কথা উল্লেখ করা ছিল।  

এদিকে নিয়োগ সংক্রান্ত তথ্য জানতে রাজ্য সরকারকে সময় বেঁধে দিয়েছে আদালত। কলকাতা হাইকোর্ট মনে করছে, এই মুহূর্তে ১৮ হাজার শূন্যপদ খালি রয়েছে। কিন্তু রাজ্যের শূন্যপদের সংখ্যা কত? আগামী ৪৮ ঘন্টার মধ্যে তা জানাতে হবে রাজ্যের শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকে। এমনই নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আদৌ কোনও নিষেধাজ্ঞা রয়েছে কিনা, বা থাকলেও তা কোথায় রয়েছে সেই তথ্য কলকাতা হাইকোর্টের কাছে পেশ করতে হবে। রাজ্যে সরকারের তরফে মাদ্রাসা এবং লাইব্রেরী সংক্রান্ত তথ্যও তলব করেছে আদালত। আগামী ২৯ জুলাইয়ের মধ্যেই এই তথ্য চাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *