শুক্রবার মধ্যরাত থেকেই একাধিকবার মুখ্যমন্ত্রীকে ফোন পার্থর, মেলেনি সাড়া

শুক্রবার মধ্যরাত থেকেই একাধিকবার মুখ্যমন্ত্রীকে ফোন পার্থর, মেলেনি সাড়া

a1e6365e8ddf5a694077298497934693

কলকাতা: শুক্রবার রাতে প্রাক্তন মডেল তথা অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের দক্ষিণ কলকাতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে রাশি রাশি টাকা। কালেচক্রে সেই টাকার সঙ্গে নাম জড়িয়েছে আবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। শুক্রবার সকালেই তাঁর বাড়িতে কার্যত বিনা নোটিশে হানা দেয় ইডি কর্তারা। সারাদিন ধরে চলে জিজ্ঞাসাবাদ এবং শেষে শুক্রবার সন্ধ্যায় তাঁরই ‘ঘনিষ্ট বান্ধবী’ অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয় ওই টাকার স্তুপ। এই ঘটনাকে কেন্দ্র করে আপাতত ব্যাপক সরগরম রাজ্য রাজনীতি। অন্যদিকে রাজ্যের মন্ত্রীর নামই এভাবে দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়ায় রীতিমতো অস্বস্তিতে রাজ্যের শাসকদল। এর মধ্যেই এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করলেন তদন্তকারী অফিসাররা। তাদের দাবি, বিপাকে পড়েছেন বুঝতে পেরেই শুক্রবার মধ্যরাত থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করা শুরু করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু একাধিকবার ফোন করা হলেও মেলেনি কোনও জবাব। মুখ্যমন্ত্রী ফোন ধরেননি পার্থের। 

এই ঘটনা প্রসঙ্গে তদন্তকারী এক অফিসার জানিয়েছেন, শুক্রবার মধ্যরাতে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার কিছুক্ষণ পরেই রাত ১:৫৫ নাগাদ মুখ্যমন্ত্রীকে প্রথম ফোন করেন পার্থ। কিন্তু তখন ফোন তোলেননি মমতা। এরপর রাত ২:৩৩ নাগাদ পুনরায় ফোন করা হয় মুখ্যমন্ত্রীকে। তখনও তিনি ফোন তোলেননি। এরপরেই পার্থ চট্টোপাধ্যায় নিজের অ্যারেস্ট মেমোতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম এবং তাঁর ফোন নম্বর দেন বলে ইডি সূত্রে খবর। এমনকি মেমো রেকর্ডেও লেখা হয়, পার্থ চট্টোপাধ্যায় ফোন করলেও মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ফোন তোলেননি। শুক্রবার রাত ৩:৩৭ মিনিটে শেষবার মুখ্যমন্ত্রীকে ফোন করেন পার্থ। কিন্তু তখনও মেলেনি কোন সাড়া।

পুলিশ সূত্রে আরো খবর, শুক্রবারের পর শনিবার সকালেও বেশ কয়েকবার মুখ্যমন্ত্রীকে ফোন করেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সকাল ৯:৩৫ নাগাদ প্রথমবার তাঁকে ফোন করা হয়। কিন্তু তখনো পার্থের ফোন তোলেননি মমতা। এদিকে রবিবার দুপুরেই  দলীয় সূত্রে খবর মিলেছে, পার্থের অ্যারেস্ট মেমোতে মুখ্যমন্ত্রীর নাম এবং ফোন নম্বর ব্যবহার করায় পার্থের উপর যথেষ্ট অসন্তুষ্ট রাজ্যের শাসক দল। অন্যদিকে এসএসসি দুর্নীতিতে পার্থের নাম জড়ানোর পরেই শাসক দলের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে এই ঘটনার সঙ্গে দলের কোন সম্পর্ক নেই। এই ফোন প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের আরও এক শীর্ষস্থানীয় নেতা ফিরহাদ হাকিম জানিয়েছেন, গ্রেফতার হওয়া মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মমতাকে ফোন করার কোন প্রশ্নই নেই। কারণ তাঁর ফোন শুক্রবার সকাল থেকেই ইডি আধিকারিকদের কাছে জমা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *