অন্যায় করলে MLA-MPদেরও বরদাস্ত করি না, অযথা কালি ছেটালে আলকাতরা আমারও হাতেও আছে: মমতা

অন্যায় করলে MLA-MPদেরও বরদাস্ত করি না, অযথা কালি ছেটালে আলকাতরা আমারও হাতেও আছে: মমতা

efcbcf3203c120aeadc1236a5dd2ef0d

কলকাতা: বাংলার কৃতিদের বঙ্গবিভূষণ, বঙ্গ ভূষণ ও মহানায়ন সম্মানে সম্মানিত করল রাজ্য সরকার। এই অনুষ্ঠানেই উঠে আসে এসএসসি নিয়োগ কেলেঙ্কারির প্রসঙ্গ। এই বিষয়ে ঠারেঠারো নিজের অবস্থান স্পষ্ট করার পাশাপাশি বিরোধীদের একহাত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। এদিন মঞ্চ থেকে তিনি বলেন,  সবাই সাধু একথা বলতে পারব না৷ সাধুর মধ্যেও ভূত আছে৷ সবাই ১০০ শতাংশ ঠিক কাজ করবে, সেটাও বলা যায়না৷ তবে জেনে শুনে কোনও অন্যায় কাজ করিনি৷ গত ১১ বছরে একটা টাকাও বেতন নিইনি৷ দুর্নীতিকে সমর্থন করা আমার নেশাও নয়, পেশাও নয়৷

আরও পড়ুন- অর্পিতাকে সঙ্গে নিয়ে বারুইপুরের বাগানবাড়িতে ‘বিশ্রাম’ নিতে যেতেন পার্থ! বলছেন স্থানীয়রা

এদিন অর্পিতা মুখোপাধ্যায়ের নাম না করেই মমতা বলেন, একজনের বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে। এটা বিচারাধীন বিষয়। তাই কোনও মন্তব্য করিনি৷ তবে কেউ দোষী প্রমাণিত হলে তাঁকে যদি যাবজ্জীবন কারাদণ্ডও দেওয়া হয়, তাতে আমি কিছু মনে করব না৷ কিন্তু, এখনও এই বিষয়ে কোনও মন্তব্য করব না৷  কারণ আমি জানি না  কে কে এর মধ্যে আছে, এর মধ্যে কী কী ভূত লুকিয়ে আছে। তবে এটা কোনও ফাঁদও হতে পারে বলে মন্তব্য তাঁর। 

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২২ কোটি টাকা উদ্ধার করেছে ইডি৷ অন্যদিকে ২৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়৷ এর পরেই বিপুল টাকার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে প্রচার শুরু হয়েছে৷ যা নিয়ে বেজায় ক্ষুব্ধ মমতা৷ এই অপপ্রচারের ফল ভালো হবে না বলেও বাম-বিজেপি’কে হুঁশিয়ারি দেন তিনি৷  এদিন কারও নাম উল্লেখ না করেই স্পষ্ট ভাষায় মুখ্যমন্ত্রী বলেন, কোনও অন্যায় করলে আমি নিজের সাংসদ, বিধায়কদেরও বরাদাস্ত করি না।  মন্ত্রীকেও ছেড়ে কথা বলি না। কিন্তু অযথা আমার গায়ে কালি ছেটানোর চেষ্টা করলে, আলকাতরা আমার হাতেও আছে। ওরা হোয়াইট ওয়াশ করতে চাই। কিন্তু, ওয়াশিং মেশিনে কখনও আলকাতরা পরিষ্কার হয় না।