অর্পিতার ‘কালো ডায়রি’ নিয়ে ধন্দে সকলে! কী আছে এতে

অর্পিতার ‘কালো ডায়রি’ নিয়ে ধন্দে সকলে! কী আছে এতে

8888676facd0d02353d2ece0b09c33bf

কলকাতা: সারদা কেলেঙ্কারির সময়ে ‘লাল ডায়রি’ নিয়ে হইচই পড়ে গিয়েছিল। কী ছিল সেই ডায়রিতে, তা জানতে কৌতূহলের শেষ ছিল না সাধারণ মানুষের মধ্যে। বহু বছর আগের সেই ইস্যু নিয়ে এখনও কৌতূহল আছে, কিন্তু তার মধ্যেই নতুন ডায়রির খোঁজ! এবার কালো ডায়রি। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়ের ‘বান্ধবী’ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে এই ডায়রি উদ্ধার হয়েছে। কী আছে তাতে, জানতে চলছে তদন্ত।

আরও পড়ুন- অর্পিতাকে সঙ্গে নিয়ে বারুইপুরের বাগানবাড়িতে ‘বিশ্রাম’ নিতে যেতেন পার্থ! বলছেন স্থানীয়রা

সূত্রের খবর, এই কালো ডায়রি ছাড়াও ফ্ল্যাটের সিজার লিস্টে ২টি হার্ড ডিস্কও আছে। অনুমান করা হচ্ছে এই জিনিস থেকে আরও বিস্ফোরক তথ্য পাওয়া যাবে। যে ডায়রি মিলেছে সেটি একটি পকেট ডায়রি, ২৫০ পাতার। এতে উদ্ধার হওয়া টাকা থেকে শুরু করে, দালাল চক্র, কারা কী ভাবে যুক্ত সবকিছুর হদিশ মিলবে বলেই অনুমান করা হচ্ছে। এখন ওই হার্ড ডিস্ক এবং ডায়রির ১০০ শতাংশ তথ্য অর্পিতাই দিতে পারবেন তাই তাঁকে প্রায় ২ সপ্তাহের জন্য হেফাজতে চেয়েছে ইডি। এদিন আদালতে হাজির করা হয় তাঁকে। সেখানেই এই দাবি তুলেছে ইডি আধিকারিকরা।

এদিন আদালতে তাঁরা জানিয়েছে, পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তি রয়েছে তাই জিজ্ঞাসাবাদের জন্য পার্থ চট্টোপাধ্যায়কে ১৪ দিন এবং অর্পিতাকে ১৩ দিনের জন্য তাদের হেফাজতে দেওয়া হোক। যদিও পার্থর আইনজীবীর বক্তব্য, বিনা নোটিসে ইডি ২৪ ঘণ্টা তাঁর বাড়িতে অভিযান চালিয়েছে। হাইকোর্ট এই বিষয়ে নজর রাখছে, তাঁরা গ্রেফতারি নিয়ে কিছু বলেনি। ওদিকে সিবিআই তলবে সাড়া দিয়েছিলেন তাঁর মক্কেল। এরপরেও কেন গ্রেফতার করা হবে, সেই প্রশ্ন করছেন তিনি। যদিও তিনি নিজে যে অর্পিতাকে চেনেন সে কথা স্বীকার করে নিয়েছেন পার্থর আইনজীবী।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *