ভাতের ‘বায়না’ পার্থর, সমাধানে অর্পিতার দ্বারস্থ ইডি আধিকারিকরা

ভাতের ‘বায়না’ পার্থর, সমাধানে অর্পিতার দ্বারস্থ ইডি আধিকারিকরা

be657b2fab6fc64044d273004a74369c

কলকাতা: হাই প্রেসারের পাশাপাশি হাই ব্লাড সুগারের সমস্যা রয়েছে তাঁর। সঙ্গে আবার হার্টের সমস্যা। সবমিলিয়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য নিয়ে প্রথম থেকেই যথেষ্ট উদ্বেগে ইডি আধিকারিকরা। সবসময়ই তাঁর স্বাস্থ্যের কথা মাথায় রেখেই চলছে জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া। ভুবনেশ্বরের এইমস হাসপাতাল পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের জন্য যে ডায়েট চার্ট বানিয়ে দিয়েছে সেই চার্ট মেনেই দেওয়া হচ্ছে খাবার। এর মধ্যেই হঠাৎ ইডি হেফাজতে রুটির বদলে ভাত খাওয়ার ‘বায়না’ পার্থ চট্টোপাধ্যায়ের। জানা যাচ্ছে বৃহস্পতিবার রাতে রুটির বদলে ভাত খাওয়ার জেদ ধরেছিলেন পার্থ। তাঁর সুগারের কথা মাথায় রেখে ভাত দিতে মোটেই রাজি হননি ইডি আধিকারিকরা। ফলে ডিনার নিয়ে রীতিমতো খন্ড যদ্ধ শুরু হয় ইডি আধিকারিকদের সঙ্গে পার্থর। এমতাবস্তায়  সমস্যা সমাধানে শেষমেষ মাঠে নামেন অর্পিতা। ইডি সূত্রে খবর, অর্পিতাই শেষমেষ বুঝিয়ে পার্থকে অল্প ভাত খেতে রাজি করান। আরও জানা যাচ্ছে, ইডি হেফাজতে পার্থর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা নাকি একেবারে ‘অভিভাবকশুলভ’ আচরণ করছেন। নিজের পাশাপাশি তিনি নাকি পার্থরও খেয়াল রাখছেন।

উল্লেখ্য গ্রেফতারের পর থেকেই পার্থ এবং অর্পিতার একাধিক বায়নার খবর সামনে এসেছে। দিন কয়েক আগেই অর্পিতা জেরার মাঝে চিনি ছাড়া ব্ল্যাক কফি চেয়ে বসেছিলেন। এর সঙ্গেই জানা যায় সোমবার রাতে অর্পিতা নাকি ইডি আধিকারিকদের দেওয়া খাবার খেতে অস্বীকার করে শুধুই ড্রাই ফুডস খাওয়ার আবদার জোরেন। ফলে পার্থ-অর্পিতার বায়নাক্কা মিটিয়ে জিজ্ঞাসাবাদের কাজ চালিয়ে যেতে মাঝে মাঝেই বেশ বিপাকেই পড়ছেন ইডি আধিকারিকরা। এর মধ্যেই খবর মিলেছে বৃহস্পতিবার রাতেও খাওয়া নিয়ে এক প্রকার হুলস্থুলু কান্ড বাধিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। সূত্রের খবর, বৃহস্পতিবার রুটি খাবেন না বলে বেঁকে বসেন পার্থবাবু। কিন্তু তিনি দাবি করেন, ভাতই দিতে হবে। সুগার রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। টানা জেরায় মানসিক চাপে রক্তে শর্করা আরও বাড়ার আশঙ্কা থাকে। সেই সঙ্গে ভাত খেলে অসুস্থ হয়ে পড়তে পারেন প্রাক্তন মন্ত্রী। সেই কারণে ইডি আধিকারিকরা ভাত দিতে চাননি তাঁকে। কিন্তু নিজের দাবিতে অনড় থাকেন পার্থ।

বিভিন্নভাবে পার্থ চট্টোপাধ্যায়কে বোঝানোর চেষ্টা করেন তদন্তকারীরা। কিন্তু তাতেও কাজ হয়নি। এরপরই অর্পিতার দ্বারস্থ হন ইডি আধিকারিকরা। তিনি কার্যত অভিভাবকের মতোই পার্থবাবুকে বোঝান যে, ভাত তাঁর স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। বর্তমান পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়লে লড়াই করতে পারবেন না, এভাবে বোঝানোর পর অর্পিতার কথা মেনে অল্পভাতে খুশি হন পার্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *