ওটসের খিচুড়ি থেকে চিকেনের ঝোল, ED হেফাজতেও পার্থ-অপার জন্য ‘এলাহি’ আয়োজন

ওটসের খিচুড়ি থেকে চিকেনের ঝোল, ED হেফাজতেও পার্থ-অপার জন্য ‘এলাহি’ আয়োজন

c7727012d0d47e0b8618bc5e0027195f

কলকাতা:  শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের আপাতত ঠিকানা ইডি হেফাজত। ইডি-র বেনজির তল্লাশি হানার পর রাতারাতি বদলে গিয়েছে তাঁদের জীবন। ইডি হেফাজতে মিলছে না পছন্দের খাবার। বলা ভালো, যে ধরনের  খাবারে তাঁরা এতদিন অভ্যস্থ ছিল, তার বাইরে গিয়েই তৈরি হয়েছে দু’জনের ডায়েট চার্ট।

আরও পড়ুন- শিবমন্দিরে যাওয়ার পথে বিদ্যুৎপৃষ্ঠ, জল্পেশে মৃত ১০ পুণ্যার্থী

এরই মধ্যে চলছে নানা বায়না৷ একজনের চাই ভাত। অন্যজনের চাই ড্রাই ফ্রুটস আর কফি। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের আবদার শুনে হতবাক ইডি। সিজিও কমপ্লেক্সের লকআপে পছন্দের খাবার না মিললেও যে খাবার তাঁদের দেওয়া হচ্ছে, সেটা কিন্তু এলাহি। জানেন সেখানে কী কী খাচ্ছেন পার্থ-অর্পিতা? এক নজরে দেখে নিন পার্থ-অর্পিতার ডায়েট চার্ট।

পার্থ চট্টোপাধ্যায়ের ডায়েট চার্টে যা যা রয়েছে- 

সকালে সুগার ফ্রি দিয়ে লিকার চা, সঙ্গে ২টি ক্রিম ক্র্যাকার বিস্কুট৷ ব্রেকফাস্টে ওটসের খিচুড়ি৷ ১ ঘণ্টা পর ২ রকমের ফল, দুপুরে মুসুম্বি লেবু৷ রবিবার আবার লাঞ্চে খাসির মাংসের আবদার তাঁর। সেটা দেওয়া না হলেও, দেওয়া হয় ২ পিস চিকেনের হালকা ঝোল। সন্ধ্যায় আবার তেলেভাজা খাবেন বলে জানান পার্থ। বদলে দেওয়া হয় বিস্কুট। রাতের খাবারে ২ রুটি আর সবজি। সারাদিনে ORS মিশিয়ে ১ লিটার জল।

অন্যদিকে, অর্পিতাকে দেওয়া হচ্ছে – সকালে চিনি ছাড়া লিকার চা। সঙ্গে ২ ক্রিম ক্র্যাকার বিস্কুট৷ ব্রেকফাস্টে ৪ পিস ব্রাউন ব্রেড, ডিম সেদ্ধ, কলা৷ ১ ঘণ্টা পর ফলের রস, দুপুরে মুসুম্বি লেবু৷ লাঞ্চে ভাত, রুটি, ডাল, সবজি ও মাছ৷ সন্ধ্যায় আবার চা-বিস্কুট৷ রাতের খাবারে ২ রুটি আর সবজি৷ 

পার্থ চট্টোপাধ্যায়ের শরীরে গুরুতর সমস্যা না থাকলেও রয়েছে সুগার৷ ফলে কড়া ডায়েট বরাদ্দ হয়েছে তাঁর জন্য৷ ইডি আধিকারিকদের নজরদারিতেই চলছে রান্নার কাজ৷ বাটা মশলা, হলকা তেলে রান্না চলছে৷ দু’জনের ডায়েটেই পুষ্টিযুক্ত খাবার রাখা হয়েছে বলে ইডি সূত্রে খবর।