অনুব্রতর গাড়িতে লালবাতি কেন? রাজ্যকে তীব্র ভর্ৎসনা হাইকোর্টের

অনুব্রতর গাড়িতে লালবাতি কেন? রাজ্যকে তীব্র ভর্ৎসনা হাইকোর্টের

24cbb09e2366ab9622b1d7f67aaaea59

কলকাতা: লালবাতি ইস্যুতে রাজ্য সরকারকে কলকাতা হাইকোর্ট ব্যাপক ভর্ৎসনা করেছে। তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গাড়িতে কেন লালবাতি থাকবে তা নিয়েই প্রশ্ন তুলে এই ভর্ৎসনা। কেন নির্দিষ্ট একজন ব্যক্তির বিরুদ্ধে দায়সারা মনোভাব রাজ্যের? এই প্রশ্ন তুলেছে আদালত। একই সঙ্গে রাজ্যের রিপোর্টে খুশি নয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন- দিল্লিতে চার বিরোধী মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, মুখোমুখি বৈঠকে বসছেন সোনিয়া-মমতা? 

রাজ্যের আদালতের প্রশ্ন, ৫০০ টাকা জরিমানা করে কি দায় ঝেরে ফেলা হয়েছে? কেন কোনও পদক্ষেপ নেওয়া হল না, রাজ্যের আইনজীবীর উদ্দেশ্য প্রশ্ন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের। তিনি জানতে চান, একজন জেলা সভাপতি কি লালবাতি গাড়ি ব্যবহার করতে পারেন? রাজ্যের কী আইন রয়েছে? পাশাপাশি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে লালবাতি নিয়ে কী পদক্ষেপ করা হয়েছে সেটাও জানতে চান। যদি পদক্ষেপ গ্রহণ না করা হয়ে থাকে তাহলে কেন তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হল না, রাজ্যকে প্রশ্ন প্রধান বিচারপতির। এও জানান হয়েছে, রাজ্যের ট্রাফিক আইন লঙ্ঘন করা হয়েছে এই ইস্যুতে। রাজ্য সরকার কেন এতদিন পদক্ষেপও করলো না? প্রশ্ন উঠেছে।

সুপ্রিম কোর্টের নির্দেশে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে কে, কারা লালবাতি ব্যবহার করতে পারেন, তাহলে কেন অনুব্রত মনলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেনি রাজ্য পুলিশ? এই প্রশ্ন করেছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আগামীকাল, মঙ্গলবার কেন্দ্র-রাজ্যের রিপোর্ট তলব করেছে আদালত। গাড়ির কাঁচ কত শতাংশ পর্যন্ত কালো থাকবে তা নিয়েও কেন্দ্র এবং রাজ্যকে জানাতে হবে। গাড়িতে কাঁচের ঘনত্ব কত হবে তাও রিপোর্টে উল্লেখ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *