সেফ হোমে কেউ নেই! সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু এখনও ‘কাঁটা’

সেফ হোমে কেউ নেই! সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু এখনও ‘কাঁটা’

84affc1a99199ccb6bd181bc0fd2c98b

কলকাতা: দৈনিক আক্রান্তের মাত্রা শেষ কয়েক দিনেই কমতে শুরু করেছিল। আজ বাংলার দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০০-র নীচে নেমে গিয়েছে, যা বিরাট স্বস্তি। গত দিনের তুলনায় আজ অনেকটাই কমল আক্রান্তের সংখ্যা। যদিও একাধিক মৃত্যু এদিনও হয়েছে বাংলাতে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত তুলনায় নিয়ন্ত্রণে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট আরও কমে ৬.৩৪ শতাংশ। এদিকে সুস্থতার হার একটু বেড়ে ৯৮.৩৪ শতাংশ।

আরও পড়ুন- অর্পিতার ফ্ল্যাটে যেতেন সৌগত? দিলীপের দাবি নস্যাৎ করে চ্যালেঞ্জ সাংসদের

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৬ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ৯৪ হাজার ৩২৭ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ ৬ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৩৭২ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২ হাজার ২৫১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ৫৯ হাজার ৪৬২ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৮৭৯ টি নমুনা। উল্লেখ্য, আক্রান্তদের মধ্যে কলকাতা শীর্ষে। আজ আক্রান্ত ৭৯ জন। সংক্রমণের দিক থেকে তিলোত্তমার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত ৭৪ জন।

তবে করোনা আগের মতো মারাত্মক প্রভাব নিয়ে না এলেও চিকিৎসকরা করোনা থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। মার্কিন চিকিৎসকরা জানিয়েছেন, করোনা থেকে সেরে ওঠার পরেও ১২ ধরনের রোগের উপসর্গ দেখা দিচ্ছে। যার জেরে হাসপাতালেও ছুটতে হচ্ছে বার বার। সময় মতো চিকিৎসা না করালে মৃত্যুও হতে পারে৷ সমীক্ষায় দেখা গিয়েছে করোনা থেকে সেরে ওঠার পরে অনেকে টাইপ টু ডায়াবেটিসের মতো রোগে আক্রান্ত হয়েছেন। মার্কিন সমীক্ষায় বলা হয়েছে, গত বছর যাঁরা করোনায় আক্রান্ত হয়েছিলেন, তাঁদের পরবর্তী এক বছরের মধ্যে স্বাস্থ্যের গুরুতর সমস্যার সম্ভাবনা দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *