মমতার মন্ত্রিসভায় আটজন নতুন মুখ, শপথ নিলেন ৫ পূর্ণমন্ত্রী, ২ প্রতিমন্ত্রী ও ২ স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী

মমতার মন্ত্রিসভায় আটজন নতুন মুখ, শপথ নিলেন ৫ পূর্ণমন্ত্রী, ২ প্রতিমন্ত্রী ও ২ স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী

26d4627c1e1280ce0e97519af714e976

কলকাতা: আজ্য রাজ্য মন্ত্রিসভায় রদবদল৷ মমতার মন্ত্রিসভায় এলন ৮ জন নতুন মুখ৷ ঘড়িতে ৪টে বাজার আগেই রাজভবনে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ উপস্থিত হন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম৷ ৩ দফায় হল শপথগ্রহণ৷ জল্পনা সত্যি করে পূর্ণ মন্ত্রী হিসাবে শপথ নিলেন প্রদীপ মজুমদার, বাবুল সুপ্রিয়, পার্থ ভৌমিক, স্নেহাশিস চক্রবর্তী ও উদয়ন গুহ। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতি মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন পাঁশকুড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায়চৌধুরী। সেই সঙ্গে প্রতি মন্ত্রী থেকে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতি মন্ত্রী পদে উন্নীত হয়ে শপথ নিলেন ঝাড়গ্রামের বিধায়ক বীরবাহা হাঁসদা। এ ছাড়া প্রতি মন্ত্রী পদে শপথ নিয়েছেন সত্যজিৎ বর্মণ ও তাজমুল হোসেন।

এদিন রাজভবনে পৌঁছে নতুন মন্ত্রীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ভাল করে কাজ করতে হবে৷ এদিন সংক্ষিপ্ত শপথ গ্রহণ অনুষ্ঠানের পর চা চক্র বসে রাজভবনে। কিছুক্ষণ পরেই আজ সন্ধেয় নতুন মন্ত্রীদের দফতর বন্টন করা হবে বলে খবর৷ সেই সঙ্গে পুরনো কিছু মন্ত্রীর দফতর বদল হবে বলেও জানা গিয়েছে। 

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মন্ত্রিসভায় রদবদল করা হবে। চার-পাঁচ জন বাদ যাবেন, চার-পাঁচ জন নতুন আসবেন। এর পর থেকেই জল্পনা শুরু হয়েছিল৷ রাজ্য মন্ত্রিসভায় তিন মন্ত্রীর জায়গা এমনতেই ফাঁকা পড়ে রয়েছে। প্রয়াত সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়ের শূন্যস্থানে এখনও কাউকে দায়িত্ব দেননি মুখ্যমন্ত্রী। গত বছরের ৪ নভেম্বর প্রয়াত হন সুব্রত আর চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মারা যান সাধন পাণ্ডে। সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের শিল্প দফতরও আপাতত রয়েছে  মুখ্যমন্ত্রীর হাতে৷ সেই দফতরের দায়িত্ব কাকে দেওয়া হয়, সেটাই দেখার৷