অ্যাপ ক্যাব সংক্রান্ত একাধিক দাবি তুলে মিছিল, আলোচনায় মিলল আশ্বাস

অ্যাপ ক্যাব সংক্রান্ত একাধিক দাবি তুলে মিছিল, আলোচনায় মিলল আশ্বাস

7c41682eca6ec6a358895b9a4dc3108f

কলকাতা: একাধিক দাবি তুলে আজ শহর কলকাতার রাস্তায় বিক্ষোভ মিছিল করল ‘কলকাতা ওলা-উবের অ্যাপ ক্যাব অপারেটর অ্যান্ড ড্রাইভারস ইউনিয়ন’। এগ্রিকেটর আইন চালু করতে হবে এই দাবির পাশাপাশি আরও বেশ কয়েকটি দাবি রয়েছে তাদের। সেই দাবির আওয়াজ তুলেই তাঁরা এদিন মিছিল করল রাসবিহারী মোড়ে। বেলা ১২ টায় ‘কলকাতা ওলা-উবের অ্যাপ ক্যাব অপারেটর অ্যান্ড ড্রাইভারস ইউনিয়ন’ (CITU)-এর ডাকে বিক্ষোভ কর্মসূচি করা হয়।

আরও পড়ুন- সারদা কাণ্ড: শুভেন্দুর বিরুদ্ধে থানায় মামলা, কেস ডায়েরি তলব হাইকোর্টের

f0d6ff42a8c955e96a4141e8d9601104

তাদের মূল দাবি, দ্রুত অ্যাপ ক্যাব পরিষেবার (যাত্রী সুরক্ষা ও ড্রাইভারদের সুবিধা) স্বার্থে এগ্রিকেটর আইন চালু করতে হবে। অ্যাপ ক্যাব কোম্পানি গুলির কমিশন কমাতে হবে। একই সঙ্গে, মহিলা ড্রাইভারদের জন্য বিশেষ সুরক্ষা দিতে হবে। অকারণে আই ডি ব্লক করা যাবে না। এর পাশাপাশি তাঁরা আরও দাবি তুলেছে, পলিউশান সার্টিফিকেট থাকার পর রাস্তায় গাড়ি ধরে হয়রানি করা চলবে না। এক্ষেত্রে পুলিশের ‘জুলুম’ বন্ধ করতে হবে। আজ রাসবিহারী মোড়ে প্রায় ১ হাজার ৫০০ জন ওলা, উবের চালক জমা হন। রাসবিহারী মোড় থেকে মিছিল করে লেক মল হয়ে রাসবিহারীর উবের অফিসের সামনে জমায়েত করেন তাঁরা। এর পর উবের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয় সকলের।

জানা গিয়েছে, যে ৩২১ জনের আইডি বন্ধ ছিল তার লিস্ট করে দেওয়া হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে সেগুলি খুলে দেওয়া হবে বলেও আশ্বাস পেয়েছে তাঁরা। এছাড়াও আরও বেশ কত গুলি দাবি মেনে নেওয়া হয়েছে। আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইউনিয়নের সভাপতি ইন্দ্রজিৎ ঘোষ, সম্পাদক মহ মনু, মানস চৌধুরী, নিখিল মাইতি, সেখ আজম, নিরু খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *