মহরমের দিন বিজেপির মিছিলের অনুমতির বিরোধিতা, ডিভিশন বেঞ্চে মামলা

মহরমের দিন বিজেপির মিছিলের অনুমতির বিরোধিতা, ডিভিশন বেঞ্চে মামলা

f522e47a4a3197f066cee00bfe34bcf8

কলকাতা: আগামী ৯ আগস্ট বিজেপি একটি মিছিলের আয়োজন করেছে। সেই মিছিলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু ৯ আগস্ট মহরম। একই দিনে ভারতীয় জনতা পার্টির মিছিলের অনুমতি প্রথমে দেয়নি তমলুক জেলা প্রশাসন। তারপরেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল গেরুয়া শিবির। বিচারপতি মৌসুমী ভট্টাচার্য শর্তসাপেক্ষে সেই মিছিলের অনুমতি দিয়েছিলেন। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করা হল। সিঙ্গেল বেঞ্চের রায়ে স্থগিতাদেশ চেয়ে আবেদন করলেন আইনজীবী রমা প্রসাদ সরকার।

আরও পড়ুন- এবার প্রশ্নের মুখে পার্থের মেয়ে-জামাই! ইমেল করে কলকাতায় তলব করল ED

আদালত জানিয়েচিল, আগামী ৯ আগস্ট, মহরমের দিন তমলুক জেলখানা মোড় থেকে শহিদ বেদি পর্যন্ত মিছিল করতে পারে বিজেপি শিবির। কিন্তু তার জন্য নির্দিষ্ট সময় থাকবে। সকাল ৯ থেকে দুপুর ১২ টা পর্যন্ত এই মিছিল করতে পারবে বিজেপি। সময়ের লঙ্খন করা চলবে না। যদিও এই রায়ের ওপর এখন স্থগিতাদেশ চাওয়া হচ্ছে। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন আইনজীবী। আগামী সোমবার এই মামলার শুনানির সম্ভাবনা।

এর আগে ২১ জুলাই শহিদ দিবসের দিন তৃণমূলের সভা থাকায় বিজেপির মিছিল, সভা নিয়ে প্রশ্ন উঠেছিল। সেই সময় কলকাতা হাইকোর্ট শর্তসাপেক্ষে সভার অনুমতি দিলেও শেষে বিজেপি সেই সভা করেনি। বলা হয়েছিল, আদালতের শর্ত সভা করার পক্ষে ছিল না। এবার মহরমের দিনে মিছিল নিয়েও জটিলতা জারি থাকল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *