তুলে দেওয়া উচিত! রাজ্যপাল পদ নিয়ে যুক্তি দিলেন শোভনদেব

তুলে দেওয়া উচিত! রাজ্যপাল পদ নিয়ে যুক্তি দিলেন শোভনদেব

b59464f2403f3e8bb2fbb277548dc490

কলকাতা: পশ্চিমবঙ্গ রাজ্য থেকে রাজ্যপাল পদ তুলে দেওয়ার পক্ষে সওয়াল করলেন বাংলার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। রাজ্যপালের দায়িত্ব কে সবথেকে ভাল পালন করতে পারবেন তাও উল্লেখ করেছেন তিনি। শুধু তাই নয়, কেন রাজ্যপাল পদ তুলে দেওয়া উচিত তার পক্ষে যুক্তিও দিয়েছেন রাজ্যের মন্ত্রী। বিজেপি ইতিমধ্যেই ইয়ে ইস্যুতে তৃণমূল কংগ্রেস সরকারকে আক্রমণ করা শুরু করেছে। ওদিকে একহাত নিয়েছে সিপিএমও।

আরও পড়ুন-৩ বছরে লেনদেন ৭০০ কোটি! নেওয়া হয়েছিল প্রার্থী হওয়ার টাকাও, নজরে পার্থ-অর্পিতার অ্যাকাউন্ট

সদ্য পরিষদীয় মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন খড়দহের বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়। আর তার পরেই এই মন্তব্য করে একেবারে সংবাদ শিরোনামে চলে এসেছেন। তবে তাঁর যুক্তি হল, রাজ্যপালের জন্য প্রচুর খরচ হয়। তাই বাংলা থেকে এই পদ তুলে দেওয়া উচিত। কিন্তু রাজ্যপালের যে মূল কাজ তা কে করবেন? এই বিষয়ে তিনি জানান, রাজ্যপালের দায়িত্ব থাকে আইন দেখা। এই কাজ প্রধান বিচারপতির হাতে যাওয়াই সবথেকে বেশি ভালো হবে। আইনের ব্যাপারটি খেয়াল রাখার জন্য তাঁর থেকে উপযুক্ত আর কেউ নেই। তাৎপর্যপূর্ণ বিষয়, বামফ্রন্ট জমানাতেও আওয়াজ উঠেছিল রাজ্যপাল পদের অবলুপ্তির। এবার কার্যত সেই সুরই শোনা গেল মমতার সরকারের মন্ত্রীর মুখে।

বিজেপির বক্তব্য, শোভনদেব চট্টোপাধ্যায় বামপন্থী তৃণমূলের মতো কথা বলেছেন। এতদিন তারাই এই পদ তুলে দেওয়ার কথা বলত। কিন্তু তৃণমূলের তরফে এখনও পর্যন্ত সরাসরি এই নিয়ে কিছু বলা হয়নি তবে এখন বলা হচ্ছে। যদিও মন্ত্রীর ব্যক্তিগত মত থাকতে পারে বলেও জানিয়েছে বিজেপি। তবে এই মন্তব্য যে একজন বর্ষীয়ান রাজনীতিবিদের মুখে মানায় না, তাও বলা হয়েছে। ওদিকে সিপিএমের কটাক্ষ, তাঁরা বরাবরই প্রশ্ন তুলে এসেছে রাজ্যপাল পদ নিয়ে। কিন্তু এতদিন কেউ পাত্তা দেয়নি। তৃণমূল গুরুত্ব দিয়ে ভাবেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *