‘নির্দেশ’ কার? অনুব্রতকাণ্ডে হাসপাতালের চিকিৎসক-সুপারকে নোটিস দিল সিবিআই

‘নির্দেশ’ কার? অনুব্রতকাণ্ডে হাসপাতালের চিকিৎসক-সুপারকে নোটিস দিল সিবিআই

3414d6d4576e669d1b29a4a961b081bf

বোলপুর: সিবিআই তলবে কিছুতেই সাড়া দিচ্ছিলেন না তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। অসুস্থতার কথা বলে এড়িয়ে যাচ্ছিলেন। শেষবার এসএসকেএম হাসপাতালে ভর্তি হতে এসেও পারেননি। বাড়ি ফিরে গিয়ে বোলপুর মহকুমা হাসপাতালের চিকিৎসক ডাকেন। প্রেসক্রিপশনে ‘বেড রেস্ট’ লেখা হয়। পর সেই চিকিৎসক চন্দ্রনাথ অধিকারী জানিয়েছিলেন, তিনি নিজে থেকে এই ‘বেড রেস্ট’ লেখেননি। এখন বোলপুর মহকুমা হাসপাতালের এই চিকিৎসক এবং সুপারকে সিবিআই নোটিশ পাঠাল।

আরও পড়ুন- আচমকা ভূমিকম্প! কেঁপে উঠল দুই বাংলার একাধিক জেলা

কেন অনুব্রতর বাড়িতে গেলেন তিনি? কার নির্দেশ ছিল তাঁর বাড়িতে যাওয়ার? এইসব কিছু জানতে চায় সিবিআই। সেই কারণেই চিকিত্‍সক চন্দ্রনাথ অধিকারী এবং হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু দু’‌জনকেই নোটিশ পাঠিয়েছে তাঁরা। চিকিৎসক জানিয়েছিলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মানতে বাধ্য ছিলেন তিনি, তাই গিয়েছিলেন। যদিও একটি সাদা কাগজে এই প্রেসক্রিপশন লিখেছিলেন তিনি। আর এই নিয়েও প্রশ্ন। কেন সাদা কাগজে লেখা হবে? কেনই বা তাঁকে আচমকা অনুব্রত মণ্ডলের বাড়িতে পাঠানো হল, এই নিয়ে ধন্দ দেখা দিয়েছে। তাই এর উত্তর জানতে চায় সিবিআই।

ওই চিকিৎসকের বয়ানের ভিত্তিতে খোঁজ নিয়ে জানা যায়, গত শনিবার থেকেই নাকি ছুটিতে রয়েছেন ওই সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার। সেক্ষেত্রে তিনি চিকিৎসক চন্দ্রনাথ অধিকারীকে কী ভাবে অনুব্রত মন্ডলের বাড়িতে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন তা নিয়েই ইতিমধ্যে তৈরি হয়েছে ধোঁয়াশা। মাথাচাড়া দিয়েছে বিস্তর প্রশ্নও। এর মধ্যে আবার চিকিৎসক চন্দ্রনাথ অধিকারী জানিয়েছেন, ‘আমার মানসিক অবস্থা ভালো নয়। তাই এক সপ্তাহ ছুটির ব্যবস্থা করলাম। আমি বাড়িতেই থাকব। তবে আমার মানসিক এবং শারীরিক অবস্থা ভালো নয়, আমার রেস্টের প্রয়োজন। আমাকে সাবধানে থাকতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *