সংরক্ষণ ‘রহস্য’ প্রাথমিক শিক্ষক নিয়োগে! হলফনামা তলব হাইকোর্টের

সংরক্ষণ ‘রহস্য’ প্রাথমিক শিক্ষক নিয়োগে! হলফনামা তলব হাইকোর্টের

3dbdbb00e97c4f49629361e564d109c7

কলকাতা: টেট পরীক্ষার ২০২০ সালের নিয়োগ মামলায় ‘কাট অফ মার্কস’ এবং সংরক্ষণ তালিকা চাইল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে হলফনামা আকারে ওই তথ্য চেয়েছেন। আদালতের নির্দেশ, আগামী দু’সপ্তাহের মধ্যে এই তালিকা আদালতে জমা দিতে হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৩১ আগস্ট।

আরও পড়ুন- ED-র পর এ বার CBI! পার্থ-অর্পিতাকে হেফাজতে নিয়ে জেরা করতে শুরু প্রস্তুতি

আসলে ২০১৪ সালের টেট পরীক্ষায় দু’ভাগে প্রার্থী নির্বাচন হয়। একটি হয় ২০১৬ সালে। অন্যটি ২০২০ সালে। ২০২০ সালের নিয়োগের আগে ৬ টি প্রশ্ন ভুল নিয়ে মামলা হয় কলকাতা হাইকোর্টে। মাঝে সুপ্রিম কোর্টে মামলা গেলেও এখন তা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে বিচারাধীন। তারই মধ্যে ৭৩৮ টি শূন্যপদে নিয়োগের কথা জানায় পর্ষদ। কিন্তু এতে অভিযোগ, অনেক যোগ্য প্রার্থীকে বাড়তি নম্বর দিয়ে সুযোগ দেওয়া হয়নি।  

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই তদন্ত করছে সিবিআই এবং ইডি। এখনও পর্যন্ত এই ইস্যুতে একাধিক জন গ্রেফতার হয়েছেন। এসএসসি’র প্রাক্তন আধিকারিক থেকে শুরু করে আর্থিক লেনদেন সংক্রান্ত ইস্যুতে তো রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও গ্রেফতার হয়েছেন। সব মিলিয়ে রাজ্যের চাপ কোন জায়গায় তা আলাদা করে বলতে হয় না। এরই মধ্যে আবার সংরক্ষণ তালিকা নিয়ে প্রশ্ন চিহ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *