নির্দেশ কার্যকর হয়নি! সিবিআইয়ের ওপর ফের রুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়

নির্দেশ কার্যকর হয়নি! সিবিআইয়ের ওপর ফের রুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়

2a3599e6746146f36b2d51a6d6c63603

কলকাতা: সিবিআইয়ের ওপর রুষ্ট কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিস থেকে যে সমস্ত নথিপত্র উদ্ধার করেছিল সিবিআই সেগুলি নিয়ে আদালত একটি নির্দেশ দিয়েছিল। কিন্তু এখনও সেই মতো কাজ হয়নি বলে অসন্তোষ প্রকাশ করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই প্রেক্ষিতে প্রশ্ন করা হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে।

আরও পড়ুন- অবসরের ৩ বছর পরেও মেলেনি পেনশন, ঝুলন্ত দেহ উদ্ধার ‘শিক্ষারত্ন’ প্রধান শিক্ষকের

গত ২০ জুন কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে, প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিস থেকে যে সমস্ত নথিপত্র উদ্ধার করেছিল সিবিআই সেগুলি সিএসএফএল দিল্লির (ফরেনসিক ল্যাবরেটরি) পাঠাতে হবে। কিন্তু নির্দেশ এখনও কার্যকর না করায় সিবিআইয়ের তদন্তকারী আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কেন এখন পর্যন্ত ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠানো হল না ওই উদ্ধার হওয়া নথি, তা জানতে চান তিনি। তবে আগামী ১০ দিনের মধ্যে তা আদালতে পাঠানো হবে বলে আদালতে জানিয়েছে সিবিআই।

এর আগেও অবশ্য সিবিআই তদন্ত নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাদের তদন্তেই খুশি নন তিনি, এমনটা বলেছিলেন। গত জুন মাসে এক মামলার শুনানিতে তিনি বক্তব্য রেখে বলেছিলেন, সিবিআইয়ের কোনও তদন্তের মেরিট দেখতে পাননি। শেষে নোবেলপ্রাইজ হয়ে থেকে যাবে নাতো? এই প্রশ্ন তুলে আশঙ্কাও প্রকাশ করেছিলেন বিচারপতি। পাশাপাশি তিনি নাকি এও মনে করছিলেন যে, সিবিআইয়ের থেকে এসআইটি বা SIT অনেক ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *