প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত! অনুব্রতকে ‘ধাক্কা’ দিল CBI

প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত! অনুব্রতকে ‘ধাক্কা’ দিল CBI

020a84050c4fdeecd5dd2dc790952c82

কলকাতা: পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার হতে দেখেছে সাধারণ মানুষ। প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার করা হয়েছিল। এবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের থেকে ১৬ কোটিরও বেশি টাকা বাজেয়াপ্ত করল সিবিআই। না এবার কোথাও নগদ উদ্ধার হয়নি, বরং কোটি কোটি টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। জানা গিয়েছে, অনুব্রত এবং তাঁর আত্মীয়দের নামে ছিল এই ফিক্সড ডিপোজিট। গরু পাচার মামলার তদন্তের ভিত্তিতেই এই পদক্ষেপ।

আরও পড়ুন- অবসরের ৩ বছর পরেও মেলেনি পেনশন, ঝুলন্ত দেহ উদ্ধার ‘শিক্ষারত্ন’ প্রধান শিক্ষকের

সূত্র মারফৎ জানা গিয়েছে, সিবিআই জানতে পেরেছে যে গরু পাচার মামলায় যে টাকা এসেছে তা অনুব্রত মণ্ডল এবং তাঁর আত্মীয়দের মধ্যেই চালান হয়েছে। সেই প্রেক্ষিতেই সিবিআই তদন্ত শুরু করে এবং এই ফিক্সড ডিপোজিটের খোঁজ পায়। জানা যায়, ১৬ কোটি ৫৭ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট আছে। অর্থাৎ তৃণমূল নেতা এবং তাঁর ঘনিষ্ঠদের অ্যাকাউন্ট থেকে উদ্ধার হল কোটি কোটি টাকা। এদিকে ইতিমধ্যেই অনুব্রত কন্যা সুকন্যাকে তলব করেছে কলকাতা হাইকোর্ট। কারণ তাঁর বিরুদ্ধেও নতুন মামলা হয়েছে। অভিযোগ, টেট পাশ না করেই শিক্ষকতার চাকরি পেয়েছিল সে।

বোলপুরের কালিকাপুরে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পেয়েছিলেন কেষ্ট-কন্যা৷ অনুব্রতর বাড়ি থেকে এই প্রাথমিক স্কুলের দূরত্ব মাত্র ৫ মিনিট৷ আবার শিক্ষিকার চাকরি পেলেও কোনও দিনও স্কুলে পড়াতে যাননি সুকন্যা মণ্ডল৷ হাজিরার রেজিস্টার পাঠানো হত অনুব্রতর বাড়িতে৷ কিন্তু প্রাপ্য বেতন ঠিক নিতেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *