বোনাস, ইনসেনটিভ দেওয়ার ‘ডেডলাইন’, শিয়ালদহে পথসভা করল ADPWU

বোনাস, ইনসেনটিভ দেওয়ার ‘ডেডলাইন’, শিয়ালদহে পথসভা করল ADPWU

74c03a356af680f0a3c7b320b73befa8

কলকাতা: একাধিক দাবি তুলে বুধবার শিয়ালদহ বিগবাজারের সামনে অটোমোবাইল ডিলারস পার্মানেন্ট ওয়ার্কার্স ইউনিয়ন (CITU)-এর ডাকে পথ সভা করা হল। সেখানে বক্তব্য রাখেন ইউনিয়নের সভাপতি ইন্দ্রজিৎ ঘোষ, সম্পাদক প্রসেনজিৎ রায়, প্রলয় ঘোষরা। পুলিশি ঘেরাটোপের মধ্যেই এই পথ সভা হয় এবং একাধিক পোস্টার দেখা যায় সকলের হাতে।

আরও পড়ুন- অবসরের ৩ বছর পরেও মেলেনি পেনশন, ঝুলন্ত দেহ উদ্ধার ‘শিক্ষারত্ন’ প্রধান শিক্ষকের

বিভিন্ন দাবির মধ্যে অন্যতম ছিল, সেপ্টেম্বর মাসের ১৫ তারিখের মধ্যে উৎসব বোনাস দিতে হবে। দ্রুত আগের বকেয়া ইনসেনটিভ দিয়ে দিতে হবে। এছাড়া ট্রাভেলিং অ্যালাউন্স আগামী ১৫ সেপ্টেম্বরের আগে দিয়ে দিতে হবে। সবথেকে গুরুত্বপূর্ণ, কোনও অজুহাতে বেতন কাটা চলবে না। উল্লেখ্য, কিছু সপ্তাহ আগেই সংগঠনের তরফে দাবি করা হয় যে, কিছু শোরুম তাঁদের কর্মীদের বেতন আটকে রেখেছে। একটি নির্দিষ্ট কোম্পানির বিরুদ্ধেই একাধিক অভিযোগ তাঁদের কাছে এসেছে বলেই দাবি। সেই প্রেক্ষিতেই পদক্ষেপ নেওয়ার কথা ভাবে তাঁরা।

তারও আগে জুন মাসে রাজ্য অফিস শ্রমিক ভবনে সম্মেলন করে তাঁরা দশ দফা দাবি তোলে। ন্যূনতম ২১ হাজার টাকা বেতন ধার্য থেকে শুরু করে সকলের জন্য পিএফ, ই এস আই এর সুবিধা, অন্যায় ভাবে বদলীর বিরোধিতা, সকলের জন্য মেডিক্লেম বা, হেল্থ ইন্সুরেন্সের ব্যবস্থা নেওয়ার মতো দাবি তোলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *