আক্রান্তের সংখ্যা প্রায় ৭ গুণ বেড়েছে! ডেঙ্গু নিয়ে চিন্তায় সরকার

আক্রান্তের সংখ্যা প্রায় ৭ গুণ বেড়েছে! ডেঙ্গু নিয়ে চিন্তায় সরকার

2c4d9262dfb27c8e09239017df42b84d

কলকাতা: ডেঙ্গু সংক্রমণ ভয়াবহ আকার নেওয়ায় উদ্বিগ্ন রাজ্যের স্বাস্থ্য দফতর। তাই ডেঙ্গু দমনে যুদ্ধকালীন তৎপরতায় কাজে নামতে সংক্রমণে শীর্ষে থাকা পুর এলাকাগুলকে চিহ্নিত করে তাদের নির্দেশ দিয়েছে তাঁরা। রাজ্যের বিভিন্ন শহর ও শহরতলি থেকে সংক্রমণের খবর আসছে, তাই স্বাভাবিকভাবেই চিন্তা বাড়ছে।

আরও পড়ুন- অবসরের ৩ বছর পরেও মেলেনি পেনশন, ঝুলন্ত দেহ উদ্ধার ‘শিক্ষারত্ন’ প্রধান শিক্ষকের

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত বছরের তুলনায় এ বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রায় ৭ গুণ বেড়েছে। ইতিমধ্যে কলকাতার ১৩টি ওয়ার্ডকে অতি ডেঙ্গু প্রবণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। শুধু কলকাতা নয়, উত্তর ২৪ পরগনা জেলার একাধিক পুরসভা এলাকায় উদ্বেগজনভাবে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানানো হয়েছে। সম্প্রতি ডেঙ্গু প্রতিরোধে কলকাতা পুরসভার তরফে সম্প্রতি একটি বৈঠক করা হয়। সেই বৈঠকে স্বাস্থ্য দফতরের তরফে কলকাতা পুরসভার মেয়রের হাতে রিপোর্ট তুলে দেওয়া হয়। সেই রিপোর্টে কলকাতার একাধিক ওয়ার্ডের উল্লেখ করা হয়েছে যা ডেঙ্গু প্রবণ।

তাহলে কোন কোন ওয়ার্ড আছে তালিকায়? জানা গিয়েছে, ৬, ২৬, ৫৩, ৫৯, ৬৯, ৭৪, ৮২, ৮৩, ৯৩, ৯৪, ১১২, ১১৭ ও ১২১ নম্বর ওয়ার্ডকে অতি ডেঙ্গু প্রবণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও বাগুইআটি, বিধাননগর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডে বহু মানুষ একসঙ্গে ডেঙ্গু আক্রান্ত। পানিহাটি পুরসভা এলাকায় ৪৫ জন, বিধাননগরে ৩৪ জন, কামারহাটিতে ৩৩ জন, হাবড়া ২ নম্বর ব্লকে ১৭ জন, ব্যারাকপুর ২ নম্বর ব্লকে ১৬ জন, রাজারহাটে ১২ জন ও বারাসাতে ৬ জন ডেঙ্গু আক্রান্ত বলে রিপোর্টে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *