ব্রেকিং: বিরোধী ১৭ নেতার বিরুদ্ধে মামলা!

ব্রেকিং: বিরোধী ১৭ নেতার বিরুদ্ধে মামলা!

5ecdd66430253fd81129d0d251f4bef0

কলকাতা: তৃণমূল কংগ্রেসের ১৯ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। এবার বিরোধী ১৭ নেতার নামে মামলা হল। বিজেপি, সিপিএম এবং কংগ্রেসের ১৭ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তাঁদের মধ্যে নাম আছে শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী, দিলীপ ঘোষ, সৌমিত্র খা, লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পল, শমীক ভট্টাচার্য, মহম্মদ সেলিম, আব্দুল মান্নানের। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। কলকাতা হাইকোর্টে আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগে মামলা দায়ের।  

আরও পড়ুন- ‘সব পাশ করেছে, সার্টিফিকেট আছে’, হাসপাতালে যাওয়ার পথে মেয়েকে নিয়ে মুখ খুললেন অনুব্রত

অল্প সময়ে বিপুল সম্পত্তি কী ভাবে? এই প্রশ্ন তুলেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। উপরিউক্ত নেতাদের ছাড়াও এই তালিকায় আছেন শীলভদ্র দত্ত, তন্ময় ভট্টাচার্য, বিশ্বজিত সিনহা, অনুপম হাজরা, জিতেন্দ্র তেওয়ারি। মূল অভিযোগ, এই সব নেতাদের যে সম্পত্তি বৃদ্ধি হয়েছে তার সঙ্গে তাঁদের আয়ের কোনও সংগতি নেই। ২০১১ সালে ক্ষমতায় আসার পর পাঁচ বছরের মধ্যে তৃণমূলের নেতা-মন্ত্রীদের সম্পত্তি ফেঁপেফুলে উঠেছে৷ কী ভাবে সম্পত্তির এই শ্রীবৃদ্ধি, তা খতিয়ে দেখুক এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)৷ সম্প্রতি হাইকোর্টে এমনই আর্জি জানানো হয়েছিল। তালিকায় নাম ছিল ১৯ জনের। আর এখন বিরোধীদের ১৭ জনের নাম এই মামলার সঙ্গে জড়াল। সব মিলিয়ে মামলা হল মোট ৩৬ জনের বিরুদ্ধে।

ইতিমধ্যেই তৃণমূল নেতাদের সম্পত্তি বৃদ্ধি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ পুনর্বিবেচনা করার আর্জি জানিয়ে হাইকোর্টে গিয়েছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, সমবায় মন্ত্রী অরূপ রায় এবং বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। পাশাপাশি এই মামলায় দ্রুত শুনানি চেয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণও করেছেন তাঁদের আইনজীবী। এ প্রসঙ্গে লিখিত বিবৃতি জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *