মোদী-শাহর ‘সমালোচক’ স্বামী দেখা করলেন মমতার সঙ্গে! কিছুর ইঙ্গিত কি

মোদী-শাহর ‘সমালোচক’ স্বামী দেখা করলেন মমতার সঙ্গে! কিছুর ইঙ্গিত কি

b467f67e0edd9c7c4abdb80015335daa

কলকাতা: বিজেপি নেতা হয়েও তিনি কড়াভাবেই সমালোচনা করেন কেন্দ্রের সরকারের। তাঁকে মোদী-শাহর সমালোচক বললেও ভুল বলা হবে না। একাধিকবার কেন্দ্রের বিরোধিতায় সরব হতে দেখা গিয়েছে তাঁকে। সেই সুব্রহ্মণ্যম স্বামী শুক্রবার বাংলায় এলেন এবং নবান্নে গিয়ে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। আর তাঁদের ছবি ভাইরাল হতেই অনেক প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠল। স্বামী কি তবে তৃণমূলে আসছেন?

আরও পড়ুন- থানার আইসির বিরুদ্ধে মাদক কারবারে জড়িত থাকার অভিযোগ তুললেন খোদ তৃণমূল বিধায়ক!

কী কারণে দুজনের এই সাক্ষাৎ? সূত্রের খবর, নবান্নে প্রায় আধ ঘণ্টা বৈঠক হয়েছে সুব্রহ্মণ্যম স্বামী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু এটা জানা যায়নি যে ঠিক কী বিষয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। অনেকের মতে, আগামী দিনে হয়তো স্বামীকে তৃণমূলে যোগদান করতে দেখা যাবে। তবে আপাতত যা জানা গিয়েছে, তা হল আজকের এই সাক্ষাৎ পুরোটাই সৌজন্যমূলক। কোনও রকম রাজনীতির সম্পর্ক নেই এতে। আসলে গত বছরের শেষেই সুব্রহ্মণ্যম স্বামীর বাংলায় আসার কথা ছিল। কিন্তু তা হয়ে ওঠেনি। তাই এবার এসে দেখা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে।

বিগত কয়েক বছর ধরেই বিজেপি সরকারের বিরুদ্ধে কথা বলে এসেছেন সুব্রহ্মণ্যম স্বামী। অনেকের ধারণা, আগে দু’বার মন্ত্রিসভার দায়িত্ব পেলেও মোদীর নতুন মন্ত্রিসভায় ঠাঁই হয়নি তাঁর। এই কারণেই তিনি ক্ষুব্ধ হয়েছেন। মোদী সরকারের বিরোধিতা করার পাশাপাশি তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করতেও দেখা যায়। তাই এদিনের এই সাক্ষাৎ স্বাভাবিকভাবেই জল্পনা বৃদ্ধি করেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *