বোলপুরের চালকলে উদ্ধার হওয়া গাড়িতে ‘সরকারের’ স্টিকার! কেন

বোলপুরের চালকলে উদ্ধার হওয়া গাড়িতে ‘সরকারের’ স্টিকার! কেন

dcc1aa305d9666f496c2747bd38f977e

বোলপুর: গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিপুল সম্পত্তির খোঁজ না মিললেও, তাঁর একাধিক ব্যবসা ও সম্পত্তির হদিশ মিলেছে। ওদিকে বোলপুরে ভোলে ব্যোম রাইস মিলে সিবিআই হানার পর খোঁজ মিলেছে দামি দামি একাধিক গাড়ি। বিতর্ক এখানেই শেষ নয়। দেখা গিয়েছে, অনুব্রত যে কালো গাড়ি ব্যবহার করতেন তাতে ‘পশ্চিমবঙ্গ সরকার’ লেখা স্টিকার আছে। কেন গাড়িতে মমতার সরকারের স্টিকার লাগানো তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

আরও পড়ুন- কতজনকে দেশে ঢুকিয়েছে? আল কায়দা জঙ্গিকে জেরায় বিস্ফোরক তথ্য

ভোলে ব্যোম রাইস মিলে পৌঁছনোর পর সিবিআই দেখে চালকলের ভিতরে সার দিয়ে দাঁড় করানো ছিল একের পর এক ঝকঝকে এসইউভি গাড়ি। প্রত্যেকটিরই রং কালো। সবেচেই সাঁটানো রাজ্য সরকারের স্টিকার। ওই গাড়িগুলির মালিক কে? শুরু হয়েছে তদন্ত। এও জানার চেষ্টা চালানো হয়েছে যে, রাজ্যের সরকারের স্টিকার কেন মারা রয়েছে গাড়িতে। প্রসঙ্গত, ২০১৩ সালে ৪৫ বিঘা জমির ওপর তৈরি এই চালকলটি আনুমানিক ৫ কোটি টাকা দিয়ে কেনেন অনুব্রত, এমনটাই সূত্রের খবর। এখানে শুধু গাড়ি নয়, একাধিক মোটর বাইকও মিলেছে। সঙ্গে রয়েছে একাধিক ট্রাক। সেগুলো অবশ্য বন্ধ হয়ে পড়ে রয়েছে।

যে নির্দিষ্ট একটি গাড়ি নিয়ে সবথেকে বেশি বিতর্ক সেটি হল WB 54U 6666 নম্বরের একটি ফোর্ড কোম্পানির গাড়ি। সেই গাড়ির মালিক ও ব্যবসায়ী ইতিমধ্যে বিস্ফোরক অভিযোগ করেছেন। তিনি জানিয়েছেন, ‘‘ঠিকাদারির টেন্ডার পেতে ৪৬ লক্ষ টাকার গাড়ি দিয়েছিলাম অনুব্রত মণ্ডলকে৷ নগদ ৫ কোটি টাকাও দিয়েছিলাম৷ টেন্ডার না পেয়ে টাকা ফেরত চাইলে রীতিমতো হুমকি দিয়ে অনুব্রত বলেছিলেন, গাঁজা কেস দিয়ে দেব৷ তিনি আরও বলেছিলেন, গাড়িতে চাপবি নাকি প্রাণে বাঁচবি?’’  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *