সিবিআই ‘পক্ষপাতদুষ্ট’, ইডি ‘কুকুর’! কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার বিরুদ্ধেই বিস্ফোরক দিলীপ ঘোষ

সিবিআই ‘পক্ষপাতদুষ্ট’, ইডি ‘কুকুর’! কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার বিরুদ্ধেই বিস্ফোরক দিলীপ ঘোষ

30f9d8b4faad8ba42bdadcb75c19ff94

কলকাতা: নিরপেক্ষ তদন্ত করে না সিবিআই, ইডি ‘কুকুর’। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে মুখ খুলে রবিবার ফের বিস্ফোরক মন্তব্য বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের। তাঁর এহেন মন্তব্যে বিরোধীপক্ষ তো বটেই, গেরুয়া শিবিরের অন্দরেও উঠছে একের পর এক প্রশ্ন। রবিবার সকালে কেন্দ্রীয় সরকারেরই একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন দিলীপ ঘোষ। আর সেখানেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা প্রসঙ্গে তাঁকে এই ধরনের বিতর্কিত মন্তব্য করতে দেখা যায়।

রবিবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘সিবিআইয়ের একটি অংশের সঙ্গে ‘সেটিং’ হয়ে গিয়েছিল তৃণমূল নেতাদের। সেটা বুঝতে পেরেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার।’ এরপরেই তিনি ইডি প্রসঙ্গে বলেন, ‘ইডি পোষ মানার কুকুর নয়। কামড়াবেই।’ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির দাবি, তিনি নাকি ভিতর থেকে সব খবরই পাচ্ছেন। আর তাতেই বুঝতে পেরেছেন এখনো ‘ওষুধ’ ঠিকমতো পড়ছে না।

দিলীপ ঘোষের আরও অভিযোগ, সিবিআইয়ের সঙ্গে বাংলাতে কয়েকজনের সেটিং হয়েছিল বেশ কয়েক বছর আগে। লক্ষ এমনকি কোটি টাকায় হয়েছিল সেইসব ডিল। দিলীপ ঘোষের এই সমস্ত মন্তব্যের পরেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে সরব হয়েছে রাজ্যের শাসক দল। তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক দিলীপ ঘোষের মন্তব্যের পরেই প্রশ্ন তুলেছেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেই কি নিশানা করলেন দিলীপ ঘোষ?

দিলীপ ঘোষের মন্তব্য প্রসঙ্গে কুণাল ঘোষ এদিন বলেন,  ‘সিবিআই যে নিরপেক্ষ নয় সেটা উনি আগে কেন চিঠি দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানাননি?’ কুণাল ঘোষ আরও বলেন, তবে কি ঘুরিয়ে শুভেন্দু অধিকারীকেই নিশানা করতে চাইলেন দিলীপ?’

শিক্ষাক্ষেত্রে নিয়োগ থেকে কয়লা ও গরুপাচার তদন্তে ইডি বা সিবিআই-এর তৎপরতা নিয়ে বরাবরই ‘দূরত্ব’ রেখেছে রাজ্য বিজেপি। আদালতের নির্দেশেই যে তদন্ত, সেটা বারবার উল্লেখ করেন রাজ্য নেতারা। সেখানে দল ও কেন্দ্রীয় সরকারের কথা উল্লেখ করে দিলীপ দলের এহেন মন্তব্যতে যে অস্বস্তি বাড়ল এমনটা গেরুয়া শিবিরের অনেকেই মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *