ধর্মীয় সমাবেশে মানববোমা! বিস্ফোরণে মৃত্যু একাধিক

ধর্মীয় সমাবেশে মানববোমা! বিস্ফোরণে মৃত্যু একাধিক

b794b65d93f6cd76f8a1d4d7fd77ca29

বালোচিস্তান: ধর্মীয় জমায়েতে বিস্ফোরণের ঘটনা ঘটল আবার। এবারও নাম জুড়ল পাকিস্তানের। জানা গিয়েছে, বালোচিস্তান প্রদেশের মাস্তং জেলায় এই ঘটনা ঘটেছে এবং তাতে ইতিমধ্যেই ৩০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে এক ডিএসপি-সহ বালুচিস্তান পুলিশের কয়েক জন কর্মীও আছেন বলে খবর। 

এই ঘটনা কি তাহলে কোনও জঙ্গিগোষ্ঠীর পরিকল্পনামাফিক? আসলে যে এলাকায় বিস্ফোরণ হয়েছে সেখানে ‘বালুচ ন্যাশনালিস্ট আর্মি’ (বিএনএ), ‘বালুচিস্তান লিবারেশন আর্মি’ (বিএলএ)-র মতো গোষ্ঠীগুলি সক্রিয়। আবার তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)-এর সদস্যরাও ওই এলাকায় বর্তমান। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, টিটিপি এই ঘটনা ঘটিয়েছে। কিন্তু ঘটনার কিছুক্ষণ পরেই তারা বিবৃতি দিয়ে এর দায় অস্বীকার করেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৩৪ জনের, আহত ১৩০। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাস্তং জেলার সদর শহরে একটি ধর্মীয় জমায়েতে এই ঘটনা ঘটেছে। আলফালাহ রোডে মদিনা মসজিদের সামনে ঈদ-ই-মিলাদুন উৎসব উপলক্ষ্যে আয়োজিত মিছিলের জমায়েতে বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে একে মানববোমার হামলা বলে মনে করা হচ্ছে। বিস্ফোরণের তীব্রতায় বেশ কিছু যানবাহন এবং আশাপাশের কয়েকটি দোকানেরও ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *