হাতে খালি দুটি কাজ! NCRB তথ্যের প্রেক্ষিতে শাহকে নিশানা অভিষেকের

হাতে খালি দুটি কাজ! NCRB তথ্যের প্রেক্ষিতে শাহকে নিশানা অভিষেকের

eb655f97f939d86f70ea380d975df5bf

কলকাতা: কলকাতা আবার নিরাপদতম শহরের তকমা পেয়েছে। টানা দু’বছর ধরে কলকাতাকে সবচেয়ে বেশি নিরাপদ বলে উল্লেখ করেছে ন্যাশেনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো বা এনসিআরবি। এই তথ্যের ভিত্তিতেই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ শানালেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে কটাক্ষ করতে গিয়ে তিনি টেনে আনলেন অমিত পুত্র জয় শাহকেও। এদিনই এই ইস্যুতে টুইট করেছেন অভিষেক।

আরও পড়ুন- তাপমাত্রা মাইনাস ৮০! চার মাস পর সূর্যোদয় দেখলেন আন্টার্কটিকার বিজ্ঞানীরা

ঠিক কী বলেছেন তৃণমূল সাংসদ? টুইট করে তিনি লেখেন, ”স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে দু’টি কাজ রয়েছে। বাড়িতে ছেলেকে জাতীয়তাবাদ শেখানো ও তাঁর মন্ত্রকের অধীনে পুলিশকে সাজানো। দিল্লির অপরাধের হার আমাদের সকলকে অবাক করছে। তাঁর উচিত বাংলার মডেল থেকে শিক্ষা নেওয়া, ইডির সঙ্গে পুতুল খেলা ছেড়ে দিয়ে।” আসলে মঙ্গলবারই কয়লা কাণ্ডে ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তলবের নোটিস পেয়েছেন অভিষেক। তার পরেই কেন্দ্রের বিরুদ্ধে যাবতীয় ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি এই এনসিআরবি তথ্যকে হাতিয়ার করে।

pic

আসলে এই রিপোর্ট বলছে, কলকাতাই মহিলাদের জন্য সবচেয়ে নিরাপদ। এদিকে দিল্লিতে সবচেয়ে বেশি মাত্রায় রিপোর্ট হয়েছে ধর্ষণের ঘটনা। ২০২১ সালে সেই সংখ্যা ১ হাজার ২২৬! মহিলাদের জন্য দেশের সবচেয়ে বিপজ্জনক শহরগুলির মধ্যে দিল্লি ছাড়া আছে জয়পুর এবং মুম্বই। দুটি শহরে যথাক্রমে ৫০২ টি এবং ৩৬৪ টি ধর্ষণের ঘটনা রিপোর্ট হয়েছে। শুধু ধর্ষণের ঘটনার নয়, খুন বা খুনের প্রচেষ্টার ঘটনাও কমেছে কলকাতা থেকে, এমন তথ্য প্রকাশ্যে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *