নোংরা রাজনীতি দেখলে আগেই ছেড়ে দিতাম! নবান্নে বললেন মমতা

নোংরা রাজনীতি দেখলে আগেই ছেড়ে দিতাম! নবান্নে বললেন মমতা

250d417bf7dfb27b1d7b0534de855589

কলকাতা: ১ সেপ্টেম্বর ‘পুলিশ ডে’। সেই উপলক্ষ্যে আজ নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বড় ঘোষণা কিছু করেছেন তিনি, কিন্তু তার মধ্যেই উঠে এল রাজনৈতিক কিছু ইস্যু। সাংবাদিকদের প্রশ্ন শুনে নিজের ক্ষোভ উগড়ে দিলেন মমতা। কয়লা, গরু পাচারের মতো ইস্যুতে তোপ দাগলেন কেন্দ্রীয় সরকারকে। এছাড়াও স্পষ্ট জানালেন, তিনি সমাজসেবা করবেন বলেই রাজনীতিতে এসেছিলেন।

আরও পড়ুন- এক মাস পর বিশ্ববিদ্যালয়ে পার্থ ‘ঘনিষ্ঠ’ মোনালিসা, বললেন অর্পিতাকে চিনি না, ওড়ালেন অভিযোগ

নবান্ন থেকে এদিন মমতা বলেন, কয়লা, গরু এগুলো সব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিয়ন্ত্রণে আছে। বিহার, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ থেকে সব আসছে। কিন্তু এখন বলা হচ্ছে সব টাকা নাকি কালীঘাটে আসছে। তাহলে কি মা কালীর কাছে আসছে? কটাক্ষের সুরে প্রশ্ন করেন মমতা। পাশাপাশি এও বলেন, কুৎসার রাজনীতি করা হচ্ছে। এরকম নোংরা রাজনীতি দেখলে তিনি আগেই ছেড়ে দিতেন। কিন্তু এখন তিনি যেহেতু চলে এসেছেন রাজনীতিতে, মানুষের হয়ে কাজ তাঁকে করতে হচ্ছে। মমতা জানান, যে চেয়ারে তিনি বসেন সেটা মানুষের চেয়ার। মানুষ যেদিন চাইবেন না, তিনি ছেড়ে দেবেন।

মুখ্যমন্ত্রী এও স্পষ্ট করে দেন, জেনেশুনে কোনও অন্যায় করেননি। কিন্তু এখন ব্ল্যাকমেলের রাজনীতি চলছে। কুৎসার রাজনীতি তাঁর পছন্দ নয়। একই সঙ্গে এও বলেন, সব রাজনীতিবিদ খারাপ হন না। তাহলে নেতাজি, দেশবুন্ধ আসতেন না রাজনীতিতে। উল্লেখ্য, আজ পুলিশ কনস্টেবল নিয়োগের বয়সসীমা বাড়ানোর কথা ঘোষণা করেছেন তিনি। ২৭ থেকে বাড়িয়ে ৩০ বছর করা হয়েছে। এছাড়া পদোন্নতিতেও বেড়েছে সময়সীমা। এদিকে পুলিশের গাড়িচালকদের বেতন বাড়ানোর কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এদিন জানান হয়েছে, কলকাতা পুলিশের এসিপি-ডিসিপিদের ইউনিফর্ম অ্যালাউন্স ১৫ হাজার টাকা। এছাড়া সব র‍্যাঙ্কের কর্মীদের জন্য ইউনিফর্ম অ্যালাউন্স দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *