‘আমাকে সেটিং করার জন্য অনেকে বসে থাকে, আমি সেটিং করি না’

‘আমাকে সেটিং করার জন্য অনেকে বসে থাকে, আমি সেটিং করি না’

7a22c62dfa9cc0b567ec23b032205f00

কলকাতা: রাজ্যের তৃণমূল সরকারের বহু দিনের অভিযোগ যে কেন্দ্রীয় সরকার তাদের প্রাপ্য টাকা দেয় না। যে কোনও প্রকল্পের কথা বলেই এই অভিযোগ করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্নে সাংবাদিক বৈঠক থেকেও একই অভিযোগ করলেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর সাক্ষাতকে বিরোধীরা যে সেটিং বলে কটাক্ষ করে তারও জবাব দিলেন মমতা।

আরও পড়ুন- মৌলিক অধিকার লঙ্ঘিত হচ্ছে! আদালতে সশরীরে হাজিরা দিতে চান পার্থ

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের থেকে সব টাকা তুলে নিয়ে যায় কেন্দ্র কিন্তু রাজ্যের প্রাপ্য টাকা দেয় না। এখন তো একটা কর, জিএসটি। তার প্রাপ্য টাকাও রাজ্যকে দেওয়া হয় না। সেই দাবি নিয়েও তিনি দিল্লি যান, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এই নিয়ে কথা বলেন। আর বিজেপি সহ অন্যান্য বিরোধীরা তাকে সেটিং বলে দাবি করে। মমতার কথায়, ”আমাকে সেটিং করার জন্য অনেকে বসে থাকে, আমি সেটিং করি না।” তিনি এও বলেন, এই কাজে তিনি ফিট নন। তিনি নিজেকে যেখানে সেট করতে পারেন না, সেখানে তিনি কী করে সেটিং করেন। প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। এই প্রেক্ষিতেই তিনি বলেন, তৃণমূলকে কলঙ্কিত করা হচ্ছে পরিকল্পনা করে।

পাশাপাশি মমতা এও বলেন, কুৎসার রাজনীতি করা হচ্ছে। এরকম নোংরা রাজনীতি দেখলে তিনি আগেই ছেড়ে দিতেন। কিন্তু এখন তিনি যেহেতু চলে এসেছেন রাজনীতিতে, মানুষের হয়ে কাজ তাঁকে করতে হচ্ছে। মমতা জানান, যে চেয়ারে তিনি বসেন সেটা মানুষের চেয়ার। মানুষ যেদিন চাইবেন না, তিনি ছেড়ে দেবেন। এও স্পষ্ট করে দেন, জেনেশুনে কোনও অন্যায় করেননি। কিন্তু এখন ব্ল্যাকমেলের রাজনীতি চলছে। কুৎসার রাজনীতি তাঁর পছন্দ নয়। একই সঙ্গে এও বলেন, সব রাজনীতিবিদ খারাপ হন না। তাহলে নেতাজি, দেশবুন্ধ আসতেন না রাজনীতিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *