অর্পিতার জীবনবিমার নথিতে ‘আঙ্কল’ পার্থ! আদালতে জানালেন ED-র আইনজীবীরা

অর্পিতার জীবনবিমার নথিতে ‘আঙ্কল’ পার্থ! আদালতে জানালেন ED-র আইনজীবীরা

dd72d1a1b6cdd29cde7341ca98652f0b

কলকাতা:  অর্পিতা মুখোপাধ্যায়ের ‘জীবনবিমা’য় ‘আঙ্কল’ পার্থ! হ্যাঁ, জীবনবিমার নথিতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজের ‘আত্মীয়’ বলেই উল্লেখ করেছেন অর্পিতা৷ বুধবার কলকাতার বিশেষ আদালতে শুনানির সময় এমনটাই দাবি করলেন ইডির তদন্তকারী আধিকারিকরা৷ 

আরও পড়ুন- জহর সরকারের নির্বাচনী এজেন্ট হয়ে লজ্জিত তাপস, করলেন ক্ষোভপ্রকাশ

শিক্ষক নিয়োগ ‘কেলেঙ্কারি’র অভিযোগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকেই দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ সম্পর্কের দাবি করে আসছে ইডি৷ তাঁর অন্যতম প্রমাণ অর্পিতার জীবনবিমা৷ অগাস্ট মাসে এই মামলার শুনানি চলার সময় ইডি-র আইনজীবী জানিয়েছিলেন, অর্পিতার নামে ৩১টি জীবনবিমা রয়েছে৷ যার সব কটির নমিনি পার্থ চট্টোপাধ্যায়৷ বুধবার শুনানির সময় ইডির তরফে আরও দাবি করা হয়, অর্পিতার করা জীবনবিমা সম্পর্কে বিস্তারিত জানতে জীবনবিমা সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেঠছেন তদন্তকারীরা৷ অর্পিতা তাঁর জীবনবিমার নথিতে পার্থকে নিজের ‘আঙ্কল’ হিসাবে নমিনি করেছেন। শুধু তাই নয়, অঙ্কিতার জীবনবিমার প্রিমিয়ামের বার্তা আসত পার্থ চট্টোপাধ্যায়ের ফোনে। প্রাক্তন মন্ত্রীর ফোন ঘেটে আগেই সেই তথ্য এসেছে তদন্তকারীদের হাতে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ ও অর্পিতা দু’জনেই এখন জেল হেফাজতে রয়েছেন৷ পার্থ রয়েছেন প্রেসিডেন্সি জেলে৷ অর্পিতার ঠিকানা আলিপুর সংশোধনাগার৷ নিরাপত্তার কারণে এদিন ভার্চুয়ালি আদালতে উপস্থিত হন পার্থ৷ এদিন আদালতে পার্থের জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী৷ জামিনের আবেদন করে তাঁর আইনজীবীরা বলেন, তাঁদের মক্কেলের বাড়ি থেকে এখনও পর্যন্ত টাকা বা এলআইসি’র বিমা— কোনও কিছুই উদ্ধার হয়নি৷ তদন্তে যে ভুয়ো সংস্থার কথা উঠে এসেছে তার মালিকানা বা শেয়ারও পার্থের নামে নয়। পার্থকে জামিন দেওয়া হোক৷ যদিও তাঁদের যুক্তি গ্রাহ্য হয়নি৷ উল্টে পার্থকে আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।