‘আমাকে ধরে রাখা খুব কঠিন’, অবসরের ইঙ্গিত দিয়ে তৃণমূলের অস্বস্তি বাড়ালেন তাপস রায়

‘আমাকে ধরে রাখা খুব কঠিন’, অবসরের ইঙ্গিত দিয়ে তৃণমূলের অস্বস্তি বাড়ালেন তাপস রায়

6d5154dc3e44505ce1f6e0efab03f37f

কলকাতা: এবার জল্পনায় তাপস রায়৷ রাজনীতি ছাড়ার ইচ্ছে প্রকাশ করলেন বরানগরের তৃণমূল বিধায়ক৷ বললেন, “হয়তো আর কয়েকটা বছর। বেশিদিন রাজনৈতিক কর্মী থাকব না।” কিন্তু কেন এই সিদ্ধান্ত, তা অবশ্য জানা যায়নি। এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “দলের তরফে ওঁর সঙ্গে কথা বলা হবে।” 

আরও পড়ুন- টানা ছ’ঘণ্টা তল্লাশি! কী কী নিয়ে গেল CBI? জানালেন খোদ সুবোধের স্ত্রী রিঙ্কু

সম্প্রতি রাজ্য মন্ত্রিসভায় রদবদল করা হয়৷ সেই সময় জল্পনা শুরু হয়েছিল, তাপসকে মন্ত্রী করা হতে পারে৷ কিন্তু শেষ পর্যন্ত মন্ত্রী হতে পারেননি তৃণমূলের এই বর্ষীয়ান বিধায়ক৷ এর পরেই রাজনীতি ছাড়ার বিষয় নিয়ে একটি ভিডিয়ো ভাইরাল হয়। যা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা৷ ওই ভিডিয়োটি যে তাঁরই,  সে কথাও স্বীকার করে নিয়েছেন তাপস। রবিবার এই ভিডিয়োয় প্রাক্তন মন্ত্রীকে বলতে শোনা যায়, ‘‘আমাকে ধরে রাখা খুব কঠিন। সময় এলেই দলকে জানিয়ে দেব যে, আর রাজনীতি করতে চাই না।’’  জানা গিয়েছে, ঘনিষ্ঠ বৃত্তে প্রায়শই রাজনীতি থেকে অবসর নেওয়ার কথাও বলেন তাপস। তাঁর পুত্র  আমেরিকায় কর্মরত৷ মেয়ে কলকাতায় একটি বেসরকারি সংস্থায় চাকরিরত৷ তিনি ছাড়া পরিবারের আর কোনও সদস্য রাজনীতির সঙ্গে যুক্ত নন৷ তবে এভাবে রাজনীতি ছেড়ে দেওয়ার কথায় স্বভাবতই শোরগোল পড়েছে৷ 

তাপসের কথায়, ‘‘ওই সভায় ছেলেরা আমার কাছ থেকে বক্তৃতা শোনার আবেদন করছিল৷ সেই সময় আমি বলি, সব কিছু শেষ করার একটা সময় থাকে। আমাকেও শেষ করতে হবে। আমাকে ধরে রাখা সহজ নয়৷ সময় হলেই দলকে রাজনীতি ছেড়ে দেওয়ার কথা জানিয়ে দেব।’’  তিনি আরও বলেন, “আগের বার নির্বাচনে লড়ার সময়ই বলেছিলাম। এবার দলকে জানানোর অপেক্ষা।” বিধায়কের মুখে একথা শুনেই হইহই করে ওঠেন কর্মীরা। সবাই সমস্বরে বলেন, তাপসবাবুকে ছাড়ব না।