এক ধাক্কায় ২০০ পার! বিরাট লাফ বঙ্গের সংক্রমণ গ্রাফে

এক ধাক্কায় ২০০ পার! বিরাট লাফ বঙ্গের সংক্রমণ গ্রাফে

fc8f71d647b464dea75b948416012914

কলকাতা: সংক্রমণ ওঠা-নামা করছিল গত কয়েকদিন ধরেই। বাংলার করোনা আক্রান্তের সংখ্যা যে একেবারে তলানিতে এসেছিল তা নয়, কিন্তু একটা আশার আলো দেখা যাচ্ছিল। গতকাল অনেকটাই স্বস্তি ছিল বঙ্গের কোভিড গ্রাফে। কিন্তু আজ একলাফে অনেকটা বাড়ল সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ ২০০-এর ওপর চলে গিয়েছে। তাই সকলকে আরও সতর্ক থাকার বার্তা এখনও পর্যন্ত দেওয়া হচ্ছে বিশেষজ্ঞ মহল থেকে। সামনে দুর্গাপুজো, তাই সংক্রমণ যে কোনও সময় বাড়তে পারে ভিড়ের কারণে তাও আশঙ্কা। আজ বঙ্গে সুস্থতার হার ৯৮.৮৯ শতাংশ।

আরও পড়ুন- ন্যাজাল কোভিড ভ্যাকসিনের অনুমোদন মিলল, দেশে সর্বপ্রথম

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছে ২১১ জন। এদিকে, রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ২ জনের। পরিসংখ্যান অনুসারে, এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ২১ লক্ষ ০৮ হাজার ১৮৮ জন। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৪৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ২৪৬ জন। মোট সুস্থ হওয়ার সংখ্যা ২০ লক্ষ ৮৪ হাজার ৭৪৬ জন। আজ মোট পরীক্ষা হয়েছে ৭ হাজার ৮৮৬ টি। বাংলার পজিটিভিটি রেট আজ দাঁড়িয়ে ২.৬৮ শতাংশে।

এদিকে জানা গিয়েছে, ভারতের ১৮ বছর থেকে ৫৯ বছর বয়সীদের মোট সংখ্যার প্রায় ৭৭ কোটির মধ্যে মাত্র ১২ শতাংশ নিয়েছেন কোভিডের বুস্টার টিকা। এমনকি এও জানা গিয়েছে, দেশের একাধিক রাজ্যে বুস্টার টিকাদানের হার ১১ শতাংশ কিংবা তার চেয়েও কম। এইসব রাজ্যগুলির মধ্যে আছে গোয়া, পঞ্জাব, হরিয়ানা। সরকারি তথ্য এটাও বলছে, ষাটোর্ধ্ব ব্যক্তিদের নিয়ে সবচেয়ে বিপজ্জনক বয়ঃসীমার প্রায় ১৭ কোটি মানুষের মধ্যে মাত্র ৩৫ শতাংশ বুস্টার টিকা নিয়েছেন। সুতরাং এক কথায়, ভারতে কোভিড বুস্টার টিকা নেওয়াতে ব্যাপক অনিচ্ছা দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *