শুক্রের মধ্যেই বঙ্গোপসাগরে নিম্নচাপ, গরম থেকে স্বস্তি দিতে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

শুক্রের মধ্যেই বঙ্গোপসাগরে নিম্নচাপ, গরম থেকে স্বস্তি দিতে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

ebc3453e9372b23ffd7a0c98c880b11b

কলকাতা:  প্যাচপ্যাচে গরমে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষ৷ হাপিত্যেশ করলেও বৃষ্টির দেখা নেই৷ সকাল হতেই চড়া রোদ। ঝকঝক করছে নীল আকাশ। বেলা বাড়তেই বাড়ছে তাপ৷  গরমে হাসফাঁস করছে মানুষ। ভ্যাপসা গরমে একেবারে অতিষ্ট মহানগর। এই অসহনীয় পরিস্থিতিতে কিছুটা স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। 

আরও পড়ুন- সিসিটিভি ফুটেজসহ একাধিক রিপোর্ট জমার নির্দেশ, বিজেপি কর্মীর মৃত্যুতে পদক্ষেপ

হাওয়া অফিস জানাচ্ছে, বৃহস্পতি ও শুক্রবারের মধ্যে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভবনা রয়েছে৷ এই নিম্নচাপের প্রভাবে বৃষ্টির দাক্ষিণ্য পাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। হাওয়া অফিস সূত্রে খবর, সাগরে যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছে সেটি পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হতে পারে। যার প্রভাবে আগামী শনি, রবি ও সোমবার কলকাতা সহ-দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে৷ বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷ 

চলতি বছর বর্ষার মুরশুম গিয়েছে কার্যত শুকা৷ সে ভাবে ভারী বৃষ্টি হয়নি কলকাতা ও সংলগ্ন এলাকায়। কয়েক দিন আগে বঙ্গোপসাগরে নিম্নচাপের দরুন কিছুটা বৃষ্টি হয়েছিল বটে, কিন্তু নিম্নচাপ কাটতে না কাটতেই ফের অস্বস্তিকর গরম৷ বঙ্গোপসাগরে নতুন করে নিম্নচাপ তৈরি হলে, গরম থেকে কিছুটা হলেও স্বস্তি মিলতে পারে বলে মনে করা হচ্ছে।