‘বীরের সম্মান দিয়ে ওঁকে জেল থেকে বের করে আনবেন’, অনুব্রত প্রসঙ্গে মমতা

‘বীরের সম্মান দিয়ে ওঁকে জেল থেকে বের করে আনবেন’, অনুব্রত প্রসঙ্গে মমতা

3bd1a18702cf0b9b95371139fea7ea86

কলকাতা: গরু পাচার মামলায় সিবিআই গ্রেফতার করেছে তৃণমূল কংগ্রেস এবং বীরভূম জেলার নেতা অনুব্রত মণ্ডলকে। এই গ্রেফতারি নিয়ে প্রথম থেকেই প্রতিবাদের সুর চড়িয়েছিলেন খোদ দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের বিশেষ অধিবেশনে ফের একবার অনুব্রতর পাশে দাঁড়িয়ে দলের কর্মীদের নতুন লক্ষ্যমাত্রা স্থির করে দিলেন তিনি। বিজেপি সরকারকে একহাত নিয়ে ঝাঁঝাল আক্রমণ শানালেন মমতা।

আরও পড়ুন- মামলার আবহেই পুজোর অনুদান সংক্রান্ত নির্দেশিকা জারি রাজ্যের

মূলত আগামী পঞ্চায়েত নির্বাচনে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যেই এই অধিবেশন ছিল। সেখানে বক্তব্য রাখতে গিয়ে মমতা কেষ্টকে সমর্থন করে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন, ”যতদিন কেষ্ট ফিরে না আসছে লড়াই আরও তিনগুণ বাড়বে। বীরের সম্মান দিয়ে ওঁকে জেল থেকে বের করে আনবেন। বীরভূম জেলা হারতে জানে না, হারতে শেখেনি।” একই সঙ্গে বিজেপিকে তোপ দেগে মমতা বলেন, কেষ্টকে জেলবন্দি রেখে ভেবেছে দুটো লোকসভা আসন দখল করবে। ভাবছে তৃণমূলের কয়েক জন নেতাকে গ্রেফতার করলে কর্মীরা ভয় পেয়ে যাবে। কিন্তু তা হবে না। মমতার আরও অভিযোগ, প্রতি ভোটে কেষ্টকে নজরবন্দি করে দেওয়া হয়।  

বিজেপি সরকারের বিরুদ্ধে আরও ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, দেশের বেকারত্ব ৪০ শতাংশ বেড়েছে। সরকার কিছু করে না। আইবি-তে বিজেপির লোক আছে বলেও দাবি তাঁর। এছাড়া তিনি সরাসরি নিশানা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও। মমতার হুঁশিয়ারি, তাঁকে কেউ আঘাত না করলে তিনি প্রত্যাঘাত করেন না। উল্লেখ্য, দলের সব স্তরের কর্মীদের মধ্যে সমন্বয় বৃদ্ধির লক্ষ্যে এই অধিবেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *