পুজোর আগেই খারাপ খবর, চিন্তিত সুরাপ্রেমীরা

পুজোর আগেই খারাপ খবর, চিন্তিত সুরাপ্রেমীরা

800401c3a1e4d0936c4b0b8cb5eb40b9

কলকাতা: সামনেই দুর্গাপুজো। বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আর এই উৎসব মানেই আনন্দে পুরোদমে মেতে ওঠা। আর পুজোর ফুর্তিতে যে রঙিন পানীয়ের প্রয়োজন দারুণ ভাবে পড়ে তা আলাদা করে বলতে হবে না। কিন্তু এই পুজোর আগে সুরাপ্রেমীরা পেল দুঃখের খবর। কারণ আবার দাম বাড়তে চলেছে মদের। উৎসবের সময়ে মদের চাহিদা থাকে তুঙ্গে। ঠিক তার আগেই এই দাম বৃদ্ধির খবর। স্বাভাবিকভাবেই আশাহত সুরাপ্রেমীরা।

আরও পড়ুন- জেলেই থাকতে হচ্ছে অনুব্রত মণ্ডলকে, জামিনের আর্জি গৃহীত হল না

রাজ্যের আবগারি দফতর সূত্রে খবর, দেশি মদের দাম বাড়তে পারে প্রায় ২০ শতাংশ। তুলনায় এতটা বাড়ছে না বিদেশি মদের দাম। জানা গিয়েছে, বিদেশি মদের দাম সর্বাধিক ১০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকেই নয়া দাম কার্যকর হতে পারে রাজ্যে, অনুমান এমনটাই। তবে কম হোক বা বেশি, পুজোর আগে মদের দাম বাড়ছে এই খবরটাই কিঞ্চিৎ আনন্দ মাটি করেছে মদ প্রেমীদের। দেশি মদের দাম বেড়ে কত হতে পারে তার একটা আন্দাজ করে গিয়েছে। কিন্তু বিদেশি মদের দাম কত হবে তা নিয়ে ধন্দ। এর আগে একাধিক বার মদের দাম বৃদ্ধি পেয়েছে। যদিও বিক্রি যে খুব কমে গিয়েছে এমনটা হলফ করে বলা যাবে না।

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে দীর্ঘ সময় বন্ধ ছিল মদের দোকান। তখন যেন মদের হাহাকার শুরু হয়ে গিয়েছিল। অনেক মাস পর দোকান খোলায় যে লম্বা লাইন পড়েছিল তা আজও মনে আছে বাঙালির। করোনা কার্যত উপেক্ষা করেই মদ কিনতে ভিড় করেছিল সকলে। কোভিড পরিস্থিতির পর মদ বিক্রি শুরু হলে প্রথমে ৩০ শতাংশ বিক্রয় কর বসিয়েছিল রাজ্য। তাতেও অনেক লাভ হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *