অনুব্রত মণ্ডলের কালী প্রতিমার গয়নার উৎস নিয়ে ধোঁয়াশা, নজর সিবিআইয়ের

অনুব্রত মণ্ডলের কালী প্রতিমার গয়নার উৎস নিয়ে ধোঁয়াশা, নজর সিবিআইয়ের

09e62960d2a7a8c35fcf8643913c343a

কলকাতা: গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল যে মা তারার বিরাট ভক্ত তা সকলেই জানে। জেলের মধ্যেও তিনি মায়ের আরাধনা করেছেন। সকলেও এও জানেন যে, প্রতি বছর বহুমূল্য অলঙ্কারে মা কালীকে সাজাতেন অনুব্রত। কিন্তু যেটা কেউই জানেন না সেটাই এবার জানার চেষ্টা করছে সিবিআই। তথ্য মিলেছে, প্রায় ৫৭০ ভরি সোনার গয়নায় মা কালীকে সাজাতেন অনুব্রত, কিন্তু এই সোনা বা টাকা আসত কোথা থেকে? এটাই জানতে চাইছে সিবিআই।

আরও পড়ুন- রুট নিয়ে সমস্যা, বাস মালিককে দু’লক্ষ টাকা জরিমানা করলেন বিচারপতি

সিবিআই সূত্রে খবর, অনুবত মণ্ডল প্রায় ৫৭০ ভরি সোনার গয়না পরাতেন মা কালীকে। সেই সোনার বাজার মূল্য হতে পারে প্রায় সাড়ে তিন কোটি টাকা। এখানেই প্রশ্ন এত সোনা বা সোনা কেনার এত টাকা আসত কোথা থেকে? জানা গিয়েছে, এই তথ্য জানার চেষ্টাই এখন পুরোদমে করছে সিবিআই। ইতিমধ্যে দুজন স্বর্ণ ব্যবসায়ী, কয়েকজন ব্যাঙ্ক কর্মীকে জিজ্ঞাসাবাদ করেছে তারা। বীরভূমে দলের জেলা কার্যালয়ে প্রতিবছর একেবারে ধুমধাম করে দেবীর আরাধনা করতেন কেষ্ট। মাকে যে গয়না পরানো হত তা দেখে স্বাভাবিকভাবেই তাজ্জব হত অনেকেই। এখন বলা যায়, সিবিআই আধিকারিকরাও তাজ্জব হয়েই এই নিয়ে তদন্ত শুরু করেছেন।

এদিকে শুক্রবারই প্রায় ১২ বছর পুরনো মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস হয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল৷ তথ্যপ্রমাণের অভাবে শুক্রবার এই মামলায় অনুব্রত-সহ ১৪ জন অভিযুক্তকে ‘বেকসুর খালাস’ ঘোষণা করে বিধাননগরের এমপি-এমএলএ আদালত৷২০১০ সালে পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট থানা এলাকার মল্লিকপুরে একটি বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণকাণ্ডে অভিযুক্তদের মধ্যে ছিল অনুব্রত মণ্ডলের নাম। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *