ইডি-সিবিআইকে ‘রুখতে’ বিধানসভায় নয়া প্রস্তাব, বৈঠকে সিদ্ধান্ত

ইডি-সিবিআইকে ‘রুখতে’ বিধানসভায় নয়া প্রস্তাব, বৈঠকে সিদ্ধান্ত

56062758b4bff0eb5a166bef62cc52ba

কলকাতা: কেন্দ্রীয় এজেন্সিগুলির বিরুদ্ধে রাজ্য বিধানসভায় প্রস্তাব আনতে চলেছে সরকার। কেন্দ্রীয় এজেন্সির অতিসক্রিয়তার অভিযোগে এই প্রস্তাব আসতে চলেছে বলে খবর। আগামী ১৯ সেপ্টেম্বর ইডি, সিবিআইয়ের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগে এই প্রস্তাব আসতে চলেছে বিধানসভায়। বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- নিম্নচাপের দাপটে রতভর ভারী বৃষ্টি কলকাতায়, কতদিন চলবে দুর্যোগ?

গোটা বিষয় নিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, রাজ্যের মানুষ তো বটেই, তারাও খুবই আতঙ্কের মধ্যে আছেন। এদিকে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের কথায়, কেন্দ্রীয় এজেন্সি দিয়ে বিরোধী দলের সরকার ভাঙার চেষ্টা করার চক্রান্ত হচ্ছে। সেই প্রেক্ষিতে আগামী ১৯ তারিখ সরকারিভাবে এই প্রস্তাব আনা হবে। এছাড়াও কেন্দ্রীয় এজেন্সির ভূমিকা কী হওয়া উচিত, তাদের কর্মপদ্ধতি কী হওয়া উচিত তা নিয়েও বিধানসভায় আলোচনা হবে। এক্ষেত্রে বিরোধীরাও তাদের মতামত এই বিষয়ে জানাতে পারবে বলেও অবগত করা হয়েছে।

এর আগে একাধিকবার কেন্দ্রীয় এজেন্সির কাজের বিরুদ্ধে সরব হয়েছে রাজ্যের শাসক দল, সরকার। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই নিয়ে নিয়ে উষ্মা প্রকাশ করেছেন বহুবার। মূল অভিযোগ, বিজেপি সরকার এইসব এজেন্সিদের কাজে লাগিয়েই বিরোধী দলগুলিকে তটস্থ করে রাখতে চাইছে, বিরোধী নেতাদের দাবিয়ে রাখতে চাইছে। তাই এখন সরাসরি বিধানসভায় এই নিয়ে সরব হবেন তৃণমূল কংগ্রেস বিধায়করা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *