আগামীতে কি রাজনীতিতে আসছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়? দিলেন ইঙ্গিতপূর্ণ উত্তর

আগামীতে কি রাজনীতিতে আসছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়? দিলেন ইঙ্গিতপূর্ণ উত্তর

8035f6303a82b421c096a4c1a56dfa0b

কলকাতা: তিনি আদতে কোনও সেলেব্রিটি নন। কিন্তু এই মুহূর্তে তাঁকে বাংলার তথা দেশের কেউ চেনেন না, এমন নয়। তিনি কলকাতা হাইকোর্টের একজন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বর্তমানে রাজ্যে দুর্নীতির বিরুদ্ধে যা যা নির্দেশ আসছে বা পদক্ষেপ হচ্ছে তার সিংহভাগ কারণ তাঁকেই বলা যায়। সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বাংলার এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে অনেক কথাই জানালেন। কিন্তু তাঁকে কি ভবিষ্যতে সক্রিয় রাজনীতিতে দেখা যেতে পারে? এই প্রেক্ষিতে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন তিনি।

আরও পড়ুন- অভিষেককে নিয়ে শুভেন্দুর ব্যক্তিগত আক্রমণ বাংলার সংস্কৃতি বিরুদ্ধ, ফুঁসে উঠল তৃণমূল

সংবাদমাধ্যমের সাক্ষাতকারে বিচারপতি জানান, রাজনীতি নামবেন কিনা তা তিনি এখনও ঠিক করেননি। তাঁর কথায়, যে কোনও মানুষই রাজনীতিতে নামতে পারেন, যে কোনও মানুষের মত পরিবর্তন হতে পারে। সেখানে তিনি বলবেন না যে কোনও দিন রাজনীতিতে আসবেন না। এমন ডাক তো আসতেই পারে। তবে তাঁর এও বক্তব্য, রাজনীতি যে সবসময় দলীয় রাজনীতি হবে এমনটা নয়। তিনি রাস্তায় একটা টুল পেতে দাঁড়িয়েও তাঁর রাজনৈতিক কথাবার্তা বলতে পারেন। কেউ শুনবে কী শুনবে না তাদের ব্যাপার।

যদিও তাঁর এই সাক্ষাৎকার নিয়ে তাঁর বিরুদ্ধেই আদালতে মামলা হয়েছে। আবেদনকারী আইনজীবীর দাবি, একজন সিটিং বিচারপতি এই ভাবে সংবামাধ্যমে সাক্ষাৎকার দিতে পারেন না। এটা উচিত হয়নি একদমই। তাই এই আবেদন আদালত গ্রহণ করেছে বলেই খবর। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন প্রধান বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *