বদলে দেওয়া হচ্ছে ঐতিহাসিক ঘটনা! কেন্দ্রের বিরুদ্ধে নিশানা মমতার

বদলে দেওয়া হচ্ছে ঐতিহাসিক ঘটনা! কেন্দ্রের বিরুদ্ধে নিশানা মমতার

93bc079a841259d98d2df89abe48b03e

কলকাতা: আলিপুর সংগ্রহশালার উদ্বোধন করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই অনুষ্ঠানে যোগ দিয়ে ইতিহাস বিকৃত হচ্ছে বলে কেন্দ্রীয় সরকারকে তোপ দাগলেন মমতা। তাঁর কথায়, বিজেপি সরকার ঐতিহাসিক ঘটনা বদলে দিচ্ছে। দেশের ইতিহাস, ভূগোল, বিজ্ঞান সবকিছু দিনদিন বদলে দিচ্ছে তারা। মমতার কথায়, একটি রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্যই এমন করা হচ্ছে।

আরও পড়ুন- টেটের তদন্ত সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা দিল CBI, সমাধান মিলবে বলেই দাবি

আলিপুর সংশোধনাগার বারুইপুরে স্থানান্তরিত হওয়ার পর সেখানে স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে একটি সংগ্রহশালা তৈরি করেছে হিডকো। বুধবার সেই সংগ্রহশালার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানের মঞ্চ থেকেই বিজেপিকে তোপ দেগে তিনি বলেন, নতুন করে ভাবতে হচ্ছে। কেন নতুন ভাবনা আসছে? প্রশ্ন তোলেন তিনি। একই সঙ্গে বলেন, সবকিছু বদলে দেওয়া হচ্ছে। রাজনৈতিক স্বার্থে করা হচ্ছে সব। আগামী প্রজন্ম হয়তো জানতেই পারবে না আমাদের স্বাধীনতার ইতিহাসের কথা, আক্ষেপের সুরে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, স্বাধীনতা সংগ্রামের ইতিহাস স্মরণে রাখতে তাঁর সরকার ইতিহাস সংরক্ষণের কাজ শুরু করেছে। পাশাপাশি তিনি জাতি, ধর্ম, বর্ণের কথা টেনে পরোক্ষে বিজেপি সরকারকেই কটাক্ষ করেন। বলেন, নেতা কখনও কোনও জাতির বা ধর্মের হয় না, নেতা সব কিছুর ঊর্ধ্বে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে গ্রহণযোগ্য হয় নেতা। সব মিলিয়ে তাঁর নিশানায় ছিল মোদী সরকার এবং বিজেপি শীর্ষ নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *