খাবার কিনতে দাঁড়িয়ে কীভাবে মৃত্যু ভারতীয়র? ইউক্রেনের ভয়াবহ ছবি প্রকাশ্যে

খাবার কিনতে দাঁড়িয়ে কীভাবে মৃত্যু ভারতীয়র? ইউক্রেনের ভয়াবহ ছবি প্রকাশ্যে

4d29d74d50be9d7ecdcd4cb4c1518c34

কিয়েভ: একটা মিসাইল, এক ন্যানো সেকেন্ড। সব শেষ। ইউক্রেনে রাশিয়ান হামলাকে এইভাবেই ব্যাখ্যা করা যায়। লাগাতার গুলি বর্ষণ, বোমা, মিসাইল, কিছুই বাকি নেই। হাজার হাজার মানুষের প্রাণ যাচ্ছে, সেনা থেকে শুরু করে শিশু, আম আদমি কেউই বাকি নেই। ইতিমধ্যে এক ভারতীয়র মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। কিন্তু কী ভাবে তাঁর মৃত্যু? সেই ভয়াবহ ছবিও ধরা পড়েছে শহরের সিসি ক্যামেরায়। সেই দৃশ্য এখন সোশ্যাল মিডিয়ার কারণে ভাইরাল।

আরও পড়ুন- যুদ্ধের ক্ষত কি কেড়ে নেবে ইউক্রেনের এই সকল স্থানগুলির সৌন্দর্য্য

জানা গিয়েছে, ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভের গভর্নর হাউসের সামনে বিস্ফোরণ ঘটায় রাশিয়া। সেখানেই মৃত্যু হয় এই ভারতীয়র। নিহতের নাম নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর। এই পড়ুয়া উত্তর কর্নাটকের বাসিন্দা এবং মেডিক্যাল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র ছিল। এক দোকানের লাইনে দাঁড়িয়ে ছিলেন নবীন। সেই মুহূর্তেই ওই জায়গায় আছড়ে পড়ে রুশ বোমা। তাঁর বন্ধুরা জানিয়েছে, তারা হোস্টেলে থাকত কিন্তু নবীন গভর্নর হাউসের পিছনে ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকত। খাবার আনতে বেরিয়ে ছিল সে। তখনই এই হামলা হয়। যার ফলে মৃত্যু। এই হামলার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। দেখা যাচ্ছে আচমকা একটি কিছুর টুকরো পড়তেই বিরাট বিস্ফোরণ, চারিদিকে ধোঁয়া। বলতে বাধা নেই, ওটাই ছিল মিসাইল।

এই ঘটনার পরেই সেখানে আটকে থাকা বাকি ভারতীয়দের উদ্ধারে আরও বেশি তৎপর হয়ে উঠেছে ভারতের সরকার। এই প্রেক্ষিতে বড় নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একাধিক বিমান করে ইউক্রেন থেকে ভারতীয়দের আনা তো হচ্ছেই, এবার তাদের উদ্ধারে গ্লোবমাস্টার বিমান পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি। ভারতীয় বায়ুসেনার বৃহত্তম সামরিক পরিবহণ বিমান সি-১৭ গ্লোবমাস্টার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিমানকেই ‘অপারেশন গঙ্গা’য় সামিল হওয়ার নির্দেশ দিয়েছেন। ইউক্রেন থেকে ভারতীয়দের উদ্ধার করার কর্মসূচিকে ‘অপারেশন গঙ্গা’ বলা হচ্ছে। তাতেই ইতিমধ্যে আটকে থাকা অনেক ভারতীয় ইউক্রেন থেকে দেশে ফিরতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *