নবরূপে টালা সেতুর উদ্বোধন মুখ্যমন্ত্রীর, বললেন, ‘পুজোর উপহার’

নবরূপে টালা সেতুর উদ্বোধন মুখ্যমন্ত্রীর, বললেন, ‘পুজোর উপহার’

842def82752250e5f45e14e5d695efde

কলকাতা: আড়াই বছরের অপেক্ষার অবসান। দুর্গাপুজো শুরু হওয়ার মাত্র কয়েক দিন আগে কলকাতাবাসীকে ‘উপহার’ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খুলে গেল নবরূপের টালা ব্রিজ। বৃহস্পতিবার বিকেলে নবনির্মিত টালা সেতুর উদ্বোধন করলেন তিনি। নতুনভাবে ব্রিজ উদ্বোধন করে তিনি জানান, এটা পুজোর আগের উপহার। এতদিন এই ব্রিজ বন্ধ থাকার কারণ বড় মাত্রায় ঝক্কি পোহাতে হচ্ছিল উত্তর কলকাতার অধিকাংশ মানুষকে। সেই চিন্তা দূর হল।

আরও পড়ুন- রেশন দোকান থেকে মদ বিক্রির ছাড়পত্র দিক কেন্দ্র, আর্জি রেশন ডিলারদের

অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে নতুন এই সেতুটি তৈরি হওয়ায় তা আগের থেকে অনেক বেশি শক্তিশালী হয়েছে, এমনই দাবি করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। বৃহস্পতিবার বিকেলে শঙ্খধ্বনি দিয়ে এই ব্রিজের উদ্বোধন হয়। মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পরে এই টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হয়েছিল। ২০১৯ সালে পুজোর আগে ওই স্বাস্থ্যপরীক্ষার রিপোর্ট জমা দিয়ে সরকারি সংস্থা রাইটস জানায়, টালা সেতু ভেঙে নতুন নির্মাণ প্রয়োজন। তারপর থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল ‘হেমন্ত সেতু’ বা টালা ব্রিজ। দীর্ঘ প্রায় আড়াই বছর পর এই ব্রিজ নতুনভাবে পেল শহরবাসী। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মোট ৫০৪ কোটি টাকা খরচ এই সেতুর পুনর্নির্মাণে। রেলকে ৯০ কোটি টাকা দিতে হয়েছে।

তবে সেতু উদ্বোধন হলেও এখন থেকেই কি সব যান চলবে টালা ব্রিজ দিয়ে? এই প্রশ্ন উত্তর এখনই নিশ্চিতভাবে দেওয়া সম্ভব হবে না। কারণ অনেকের প্রশ্ন, পুজোর আগেই উদ্বোধন করতে চেয়ে কি ব্রিজ নির্মাণে তাড়াহুড়ো করা হল? যদিও সরকারের তরফ থেকে জানান হয়েছে, বড় গাড়ি আপাতত চলবে না সেতুতে, ছোট গাড়ি চলবে। পুজোর পর যান চলাচল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বিস্তারিতভাবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *