নবম থেকে দ্বাদশ ইস্যুতে কী বললেন এসএসসি চেয়ারম্যান?

নবম থেকে দ্বাদশ ইস্যুতে কী বললেন এসএসসি চেয়ারম্যান?

68ed58021ea6f026dc39439e44db5b07

কলকাতা: আগামী ১১ ডিসেম্বর প্রাথমিকে শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষা হবে। ১১ হাজারের বেশি শূন্যপদের জন্য এই পরীক্ষা নেওয়া হবে। পুজোর আগেই শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হবে। এবার নবম থেকে দ্বাদশের নিয়োগ নিয়ে বড় ইঙ্গিত দিলেন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। শূন্যপদ এবং নিয়োগ নিয়ে বার্তা দিলেন তিনি।

আরও পড়ুন-পুজো আটকেছে পুলিশ! হাইকোর্টের দ্বারস্থ বিজেপি নেতার দাদা

এদিন সাংবাদিক বৈঠকে তিনি গোটা নিয়োগ সম্পর্কে জানান, সরকার একই সঙ্গে যারা মেধা তালিকায় আছেন তাদের সুযোগ দেওয়ার জন্য পদক্ষেপ নিয়েছে। এটা বিভাগীয় এবং সরকারি সিদ্ধান্ত। তবে এর মাধ্যমে সবাই চাকরি পেয়ে যাচ্ছে বলেই দাবি করেছেন তিনি। পাশাপাশি তিনি এও বলেন, এঁরা সকলেই ওয়েটিং লিস্টে আছে। এদিকে নবম থেকে দ্বাদশ শ্রেণী সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, নবম-দশমে শূন্যপদ সৃষ্টি হয়েছিল ১৯৩২ এবং একাদশ-দ্বাদশে ছিল ২৪৭। এই নিয়ে তালিকা পাঠানো হয়ে গিয়েছে এবং চেষ্টা করা হচ্ছে বলে জানান এসএসসি চেয়ারম্যান। বিজ্ঞপ্তি প্রসঙ্গে তিনি বলেন, পুজোর আগে এই নিয়ে বিজ্ঞপ্তি জারি করা যেতে পারে, তবে পুজোর আগে সব কাজ সারা সম্ভব নয়। কিন্তু পোস্টের তালিকা পেলেই নোটিশ ইস্যু হয়ে যাবে।

সোমবারই টেট পরীক্ষা সম্পর্কে জানান হয়েছে, পুজোর আগেই শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হলেও দীপাবলীর পরে আবেদন পত্র গ্রহন করা হবে। পর্ষদের অনলাইন পোর্টালও তখন চালু করা হবে। আন্দোলনরত চাকরি প্রার্থীরাও পরীক্ষায় বসার জন্য আবেদন করতে পারবেন বলে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *