রাত ৮টার মধ্যে সিবিআই হাজিরা দিতেই হবে মানিককে, গ্রেফতারও হতে পারেন

রাত ৮টার মধ্যে সিবিআই হাজিরা দিতেই হবে মানিককে, গ্রেফতারও হতে পারেন

69e7b2a107df0fb97cb13bbe3c68f6e9

কলকাতা: বড়সড় ডেডলাইন! মঙ্গলবারই প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। স্পষ্ট জানান হয়েছে, আজ সিবিআই দফতরে আজ ৮টার মধ্যে হাজিরা দিতে হবে তাঁকে। তদন্তে অসহযোগিতা করলে মানিককে নিজেদের হেফাজতেও নিতে পারবে সিবিআই, এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন-পুজো আটকেছে পুলিশ! হাইকোর্টের দ্বারস্থ বিজেপি নেতার দাদা

এদিনই ২০১৪ সালের টেটের খাতা (OMR) সিটের বিষয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই প্রেক্ষিতেই মানিককে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। আসলে মানিক ভট্টাচার্য এডহক কমিটির প্রেসিডেন্ট ছিলেন। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করে অনেক কিছুই জানা যাবে বলে অনুমান। সিবিআই দেখবে কী ভাবে ওই একটি সংস্থাকে দিয়ে উত্তর পত্র নষ্ট করানো হয়েছিল। আর এই বিষয়ে যদি মানিক সহযোগিতা না করেন, তা হলে সিবিআই তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে পারবে।

উল্লেখ্য, ২০১৪ সালের টেট পরীক্ষার ওএমআর শিট বা উত্তরপত্র নষ্ট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সব মিলিয়ে ১২ লক্ষের বেশি ওএমআর শিট নষ্ট করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে হাই কোর্টে। এই অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালতের নির্দেশ, সিবিআইকে এক মাসের মধ্যে এই ঘটনার তদন্ত করে রিপোর্ট জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *