বিকাশ মিশ্রর জামিন মঞ্জুর করল হাইকোর্ট, রয়েছে একাধিক শর্ত

বিকাশ মিশ্রর জামিন মঞ্জুর করল হাইকোর্ট, রয়েছে একাধিক শর্ত

ce34a49b310c13ead4cdc8b7c25aa66f

কলকাতা: কয়লা পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্রের জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট। একাধিক শর্তসাপেক্ষে এই জামিন মঞ্জুর করা হয়েছে। ২০২১ সালের মার্চ মাসে গ্রেফতার হন বিকাশ। প্রায় ১ বছরের বেশি সময় পর অবশেষে জামিন পেলেন তিনি। কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ শর্তসাপেক্ষে ৫ লক্ষ টাকার বন্ডে জামিন দিয়েছে বিকাশকে।

আরও পড়ুন- ‘সুপ্রিম’ স্বস্তি বহাল অভিষেকের, কড়া পদক্ষেপ থেকে বিরতই থাকতে হবে ইডিকে

ঠিক কী কী শর্ত দিয়েছে কলকাতা হাইকোর্ট? জানা গিয়েছে, আদালতের নির্দেশ আপাতত বিকাশকে থাকতে হবে কলকাতা পুরসভা এলাকায়, এই এলাকা থেকে তিনি অন্য কোথাও যেতে পারবেন না। পাসপোর্ট সিবিআইয়ের কাছে জমা রাখতে হবে তাকে। এতএব বিদেশ যাওয়া তার বন্ধ। অন্যদিকে, চিকিৎসার প্রয়োজনে বাইরে কোথাও যেতে হলে বিকাশকে সিবিআইয়ের অনুমতি নিতে হবে। তাছাড়া তদন্তে সবরকম সহযোগিতা করে সিবিআই আদালতে হাজিরা দিতে হবে। এতদিন ধরে প্রেসিডেন্সি জেলেই ছিলেন কয়লা পাচার কাণ্ড ধৃত বিকাশ মিশ্র। গরু পাচার মামলাতেও তার নাম রয়েছে। তবে এখন কলকাতা হাইকোর্টের এই রায়ে তিনি স্বস্তিতে।

সম্প্রতি অন্য এক কারণে সংবাদ শিরোনামে আসেন বিকাশ। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, কয়লা পাচারে অভিযুক্ত ফেরার বিনয় মিশ্রের ভাই বিকাশের সঙ্গে প্রতিদিন কথা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তিনি এও দাবি করেন, প্রতিদিন সন্ধে সাতটার সময় কথা হয় বিকাশ-অভিষেকের। বিনয় মিশ্র কোথায় আছে সেটাও অভিষেক জানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *