ফের ‘সুপ্রিম’ স্বস্তি মানিকের, রক্ষাকবচ অনেকটাই বাড়ল

ফের ‘সুপ্রিম’ স্বস্তি মানিকের, রক্ষাকবচ অনেকটাই বাড়ল

d06b360b234f0ee35fadbbc12187fefa

কলকাতা: টেট দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে গত মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআই দফতরে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু মানিক কলকাতাতেই নেই, কবে ফিরবেন বলা মুশকিল। তবে তিনি এই ইস্যুতে আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে এক দিনের রক্ষাকবচ পেয়েছিলেন। এবার সেই কবচ আরও বাড়ল তাঁর। অর্থাৎ পুজোয় বড় স্বস্তি পেলেন মানিক ভট্টাচার্য।

আরও পড়ুন- মেনুতে থাকছে দেশি মুরগি-কাতলার ঝোল-মিষ্টি, পুজোয় জেলবন্দি কেষ্টর জন্য এলাহি আয়োজন

প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুনানি শেষে রায়দান স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট। রায় ঘোষণা না হওয়া পর্যন্ত গ্রেফতার করা যাবে না মানিক ভট্টাচার্যকে। এককথায় বলা যায়, পুজোর মধ্যে আর কোনও অস্বস্তির মধ্যে দিয়ে যেতে হবে না মানিককে। অনুমান করা হচ্ছে, সুপ্রিম কোর্টের রায় পুজোর পরেই আসবে। তাই ততদিন পর্যন্ত মানিকের রক্ষাকবচ বজায় থাকছে। কলকাতা হাইকোর্ট স্পষ্ট জানিয়েছিল, তদন্তে সহযোগিতা না করলে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতিকে গ্রেফতারও করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কিন্তু সুপ্রিম কোর্টের রায়ে আপাতত অনেকটাই স্বস্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মানিক ভট্টাচার্য দেশের শীর্ষ আদালতে আবেদন করলে বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানি হয়। তখন একদিনের জন্য মানিকের স্বস্তি হয়। এবার বেশ বড়সড় স্বস্তি পেলেন তিনি। এদিকে আবার শুক্রবারই সিবিআই দাবি করেছে, টেট দুর্নীতির যাবতীয় বিষয়ের ‘পাণ্ডা’ মানিক ভট্টাচার্য। রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যানকে কেন হেফাজতে রাখা দরকার সেই যুক্তিও দিয়েছে তারা। এতএব একটা কথা স্পষ্ট, পুজোর পর অবশ্যই চাপ বাড়বে মানিকের। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *