সুবীরেশের নির্দেশেই চাকরিপ্রার্থীদের মার্কশিটে নম্বর বদল! আদলতে জানাল CBI

সুবীরেশের নির্দেশেই চাকরিপ্রার্থীদের মার্কশিটে নম্বর বদল! আদলতে জানাল CBI

b7e0aa2f73f76d1ddd2599178064eb44

কলকাতা: স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের কথাতেই বদলে যেত চাকরিপ্রার্থীদের মার্কশিট৷ সোমবার আলিপুরের বিশেষ সিবিআই আদালতে এই অভিযোগ তুলেই সুবীরেশের বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ বাড়ানোর আবেদন জানান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। অন্যদিকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য সুবীরেশের আইনজীবী জানান, তাঁর মক্কেল অসুস্থ। তাঁর বয়স এবং শিক্ষাগত যোগ্যাতা বিচার করে তাঁকে জামিন দেওয়া হোক।

আরও পড়ুন- ধনতেরসে রাশি মেনে জিনিস কিনলে বছরভর লক্ষ্মী থাকবেন ঘরে!

সুবীরেশকে আরও কয়েক দিন বিচার বিভাগীয় হেফাজতে চায় সিবিআই। তাঁকে হেফাজতে চেয়ে যে আবেদনে করা হয়েছে, তাতে বলা হয়েছে, এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে আরও বেশ কিছু তথ্য ও নথি তাদের হাতে এসেছে। এর গভীরে পৌঁছতে আরও তদন্তের প্রয়োজন। সে সব নথি ইতিমধ্যে আদালতে জমাও করা হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দাদের আশঙ্কা, সুবীরেশের মতো হেভিওয়েট জামিন পেলে তথ্যপ্রমাণ বিকৃত করা হতে পারে। এই ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্রের ইঙ্গিত দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা৷ 

গত ১৯ সেপ্টেম্বর গ্রেফতার হন সুবীরেশ। তাঁকে ৭ দিন নিজেদের হেফাজতে রাখার পরেও জেরা করেনি সিবিআই। এই ঘটনায় আদালতের সামনে সুবীরেশ এবং সিবিআইয়ের আইনজীবীদের দীর্ঘ বাগবিতণ্ডা হয়। এর পর সিবিআই সুবীরেশকে নিজেদের হেফাজতে রাখতে চাইলে সেই আর্জি খারিজ করে দেয় আলিপুর বিশেষ আদালত। জেল হেফাজতে পাঠানো হয় সুবীরেশকে।

এর আগে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে রিপোর্ট পেশ করে সিবিআই অভিযোগ করেছিল, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ পরীক্ষায় বহু সাদা খাতা জমা পড়েছিল। কিছু খাতায় ৫-৬টি প্রশ্নের উত্তর দেওয়া হয়৷ এর পরেও ওই পরীক্ষার্থী ৩৫ নম্বর পেয়েছেন৷ গ্রুপ-সি, গ্রুপ-ডি -র নিয়োগ পরীক্ষার ক্ষেত্রেও একই কাণ্ড ঘটেছে। সেই সময় এসএসসির চেয়ারম্যান পদে ছিলেন সুবীরেশ ভট্টাচার্য।